জেলায় জেলায় অশান্তি, বাম প্রার্থীকে লক্ষ্য করে গুলি, বোমাবাজি, বিজেপি নেতার বাড়িতে আগুন, তৃণমূল নেতা গ্রেফতার

ভোট ঘিরে অশান্তি চলছেই। কোচবিহারে বাম প্রার্থীকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠল। হাওড়ায় আগুনে পুড়ে ছাই বিজেপি নেতার বাড়ি। সিপিএম কর্মীদের বাড়িতে-দোকানে হামলার অভিযোগ উঠেছে ভাঙড়ে। রবিবার তৃতীয় দফার ভোটের আগে, অশান্তি বহু জেলায়। নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ রাজ্যে। তবু অশান্তির শেষ নেই।  

Updated By: Apr 14, 2016, 10:10 PM IST
জেলায় জেলায় অশান্তি, বাম প্রার্থীকে লক্ষ্য করে গুলি, বোমাবাজি, বিজেপি নেতার বাড়িতে আগুন, তৃণমূল নেতা গ্রেফতার

ব্যুরো: ভোট ঘিরে অশান্তি চলছেই। কোচবিহারে বাম প্রার্থীকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠল। হাওড়ায় আগুনে পুড়ে ছাই বিজেপি নেতার বাড়ি। সিপিএম কর্মীদের বাড়িতে-দোকানে হামলার অভিযোগ উঠেছে ভাঙড়ে। রবিবার তৃতীয় দফার ভোটের আগে, অশান্তি বহু জেলায়। নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ রাজ্যে। তবু অশান্তির শেষ নেই।  

কোচবিহার
বাম প্রার্থীর মিছিলে গুলি

অল্পের জন্য এদিন রক্ষা পেলেন কোচবিহারের ফরওয়ার্ড ব্লক  প্রার্থী তথা বর্তমান বিধায়ক নগেন রায়।  তাঁর প্রচার মিছিলে গুলি চালায় দুষ্কৃতীরা। আঙুল তোলা হয়েছে তৃণমূলের দিকে। বামেদের তোলা অভিযোগ অবশ্য অস্বীকার করেছে তৃণমূল।   

হাওড়া
বিজেপি নেতার বাড়িতে আগুন

উলুবেড়িয়ায়  জয়পুরে বিজেপি অঞ্চল সভাপতি দেবাশিস রায়ের বাড়িতে আগুন ধরিয়ে দেয় দুষ্কৃতীরা। বাড়ির পাশেই ওই বিজেপি নেতার দোকানের গোডাউনটিও ছাই হয়ে যায়। বিজেপি নেতার অভিযোগ, দল ছাড়ার জন্য তাঁকে রোজ হুমকি দিতেন তৃণমূল কর্মীরা। এরপরও দল না ছাড়ায় এই হামলা। যদিও অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল।

বীরভূম
সিপিএম নেতার বাড়িতে বোমাবাজি

ভোটের আগে উত্তেজনার পারদ চড়ছে সিউড়িতেও। রাজনগরের গাংমুড়ি-জয়পুর গ্রাম পঞ্চায়েতের সিপিএম উপপ্রধানের বাড়িতে বোমাবাজি হয়। অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। কিন্তু শাসক দলের তরফে তা অস্বীকার করা হয়। এনিয়ে প্রতিবাদ মিছিলও করে সিপিএম।

দক্ষিণ ২৪ পরগনা
টার্গেট সিপিএম

ভাঙড়েও ছড়িয়েছে ভোট-অশান্তি। সিপিএম কর্মীদের বাড়ি ও দোকানে হামলা হয়। অবাধে চলে ভাঙচুর, লুঠপাট। আক্রান্তদের অভিযোগ, জড়িত তৃণমূল।  

বীরভূম
আক্রান্ত বিজেপি

রবিবার ভোট। তার আগে উত্তপ্ত বীরভূমের ময়ূরেশ্বর।   বেজা গ্রামে বিজেপি কর্মীদের ওপর হামলার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। জখম হন বেশ কয়েকজন বিজেপি কর্মী। এলাকায় বোমাবাজিরও অভিযোগ উঠেছে।যদিও হামলার অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

উত্তর ২৪ পরগনা
তৃণমূল নেতা গ্রেফতার

নির্বাচন কমিশনে নালিশের জের। উত্তর চব্বিশ পরগনার নোয়াপাড়া থেকে গ্রেফতার করা হয়েছে তৃণমূল নেতা বিমল চ্যাটার্জিকে। এলাকায় অশান্তি ছড়ানোর অভিযোগে তাঁর বিরুদ্ধে কমিশনে নালিশ জানায় কংগ্রেস এবং সিপিএম।

কোচবিহার
বোমা উদ্ধার

কোচবিহারের দিনহাটার গিতালদহে এদিন রাস্তার ধারে উদ্ধার হয় বোমা। বুধবারই এই এলাকায় মিছিল হয় বামফ্রন্টের। সেই মিছিলে হামলা চালানোর জন্য বোমাটি রাখা ছিল। অভিযোগ বামেদের। খতিয়ে দেখছে পুলিস।

.