দিদির শপথের সময় মদন মিত্র কী করলেন, কী বললেন

সপার্ষদ শপথগ্রহণ। প্রথাভেঙে রেড রোডে গতকাল মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর পুরো মন্ত্রিসভার সদস্যরা শপথ নিয়েছেন। চারদিকে হই হই- রই রই। দেশ বিদেশের গুণী-মানী অতিথি থেকে আমজনতা। উপস্থিত দলীয় সব সাংসদ থেকে বিধায়ক, তৃণমূলের বিভিন্ন স্তরের সাংগঠনিক নেতারা। এসেছেন সবাই। কিন্তু তিনি নেই। মদন মিত্র। জেল থেকেই তাঁকে এবার কামারহাটি কেন্দ্রে ফের প্রার্থী করেছিলেন দিদি। কিন্তু, জনতা মদন মিত্রের থেকে মুখ ফেরায়। পাঁচ হাজার ভোটে জিতব বলে দাবি করেও হেরে যান সাড়ে চার হাজারের বেশি ভোটে। জেলবন্দি মদন মিত্র রইলেন হাসপাতালে। কী করলেন তিনি কাল শপথের সময়? কাল সারাদিন কেমন কাটল তাঁর?

Updated By: May 28, 2016, 11:28 AM IST
দিদির শপথের সময় মদন মিত্র কী করলেন, কী বললেন

ওয়েব ডেস্ক : সপার্ষদ শপথগ্রহণ। প্রথাভেঙে রেড রোডে গতকাল মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর পুরো মন্ত্রিসভার সদস্যরা শপথ নিয়েছেন। চারদিকে হই হই- রই রই। দেশ বিদেশের গুণী-মানী অতিথি থেকে আমজনতা। উপস্থিত দলীয় সব সাংসদ থেকে বিধায়ক, তৃণমূলের বিভিন্ন স্তরের সাংগঠনিক নেতারা। এসেছেন সবাই। কিন্তু তিনি নেই। মদন মিত্র। জেল থেকেই তাঁকে এবার কামারহাটি কেন্দ্রে ফের প্রার্থী করেছিলেন দিদি। কিন্তু, জনতা মদন মিত্রের থেকে মুখ ফেরায়। পাঁচ হাজার ভোটে জিতব বলে দাবি করেও হেরে যান সাড়ে চার হাজারের বেশি ভোটে। জেলবন্দি মদন মিত্র রইলেন হাসপাতালে। কী করলেন তিনি কাল শপথের সময়? কাল সারাদিন কেমন কাটল তাঁর?

ভোটের ফল বেরনোর পর অন্তর্ঘাতের অভিযোগ করলেও কাল সারাদিন অবশ্য কাটালেন বেশ হাসিমুখেই। একদিকে চলল হাসপাতালে আসা অন্য রোগী ও তাঁদের পরিবারের মধ্যে সুবজ রঙের রসগোল্লা বিলি, আর অন্যদিকে চোখ টিভি স্ক্রিনে। প্রায় কয়েক হাজার টাকার মিষ্টি অর্ডার দিয়ে আনান মদন মিত্র। খুব সক্কাল-সক্কাল ঘুম থেকে উঠে রেডি হয়ে যান তিনি। পরিবারের লোকদের সঙ্গে দেখেন রেড রোডে শপথ অনুষ্ঠান।

ঘনিষ্ঠ সূত্রে খবর, সেইসময় মদন মিত্র যেন ফিরে গিয়েছিলেন ২০১১-তে। অন্য মন্ত্রীদের শপথের সময় তাঁকে বলতে শোনা যায়, 'আমিও ওই মঞ্চে রয়েছি। শপথ বাক্য পড়েছি।' শপথ, মমতাকে নবান্নে গার্ড অফ অনার, নেত্রীকে ঘিরে আমজনতার উচ্ছ্বাস, মন্ত্রিসভার বৈঠক, দফতর বণ্টন- টিভি সেটের পর্দা থেকে চোখ সরেনি মদন মিত্রের।

.