মুকুল ঘনিষ্ঠ দুই বিধায়ক শিউলি সাহা, শীলভদ্র দত্তকে সাসপেন্ড তৃণমূলের

 প্রশ্ন উঠছে রবিবার মুকুল রায়ের ইফতার পার্টিতে যোগ দেওয়াতেই কি দুই বিধায়কের বিরুদ্ধে কঠোরতর পদক্ষেপ নিল দল?

Updated By: Jun 29, 2015, 09:21 PM IST
মুকুল ঘনিষ্ঠ দুই বিধায়ক শিউলি সাহা, শীলভদ্র দত্তকে সাসপেন্ড তৃণমূলের

ওয়েব ডেস্ক: মুকুল রায়ের ঘনিষ্ঠ দুই বিধায়ককে সাসপেন্ড করল তৃণমূল। হলদিয়ার বিধায়ক শিউলি সাহা এবং বারাকপুরের বিধায়ক শীলভদ্র দত্তকে দলবিরোধী কাজের অভিযোগে সাসপেন্ড করা হয়েছে। দলের সঙ্গে মুকুল রায়ের দূরত্ব বাড়ার পর থেকেই নজরে ছিলেন তাঁর ঘনিষ্ঠ বিধায়করা। গত ছমাসে শীলভদ্র দত্ত ও শিউলি সাহাকে বারবার মুকুল রায়ের সঙ্গে দেখা গেছে। দলের তরফেও দুজনের ডানা ছাঁটা হয়েছে। পরিষদীয় সচিবের পদ খুইয়েছেন শীলভদ্র দত্ত। পূর্ব মেদিনীপুর রাজনীতিতে শিউলি সাহারও গুরুত্ব কমানো হয়েছে। প্রশ্ন উঠছে রবিবার মুকুল রায়ের ইফতার পার্টিতে যোগ দেওয়াতেই কি দুই বিধায়কের বিরুদ্ধে কঠোরতর পদক্ষেপ নিল দল?

ইফতার পার্টিতে যাওয়ার জন্য সাসপেন্ড করা হয়নি শিউলি সাহা ও শীলভদ্র দত্তকে। চব্বিশ ঘণ্টাকে জানালেন  তৃণমূল মহাসচিব  পার্থ চট্টোপাধ্যায়। তাঁর পাল্টা দাবি, এরাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায় সংখ্যালঘুদের পাশে রয়েছেন। তাই সংখ্যালঘুরাও এ ধরনের অভিযোগ কানে তুলবেন না। তাঁর অভিযোগ, দলের বিভিন্ন কর্মসূচিতে বারবার অনুপস্থিত থেকেছেন ওই দুই বিধায়ক। তাই শৃঙ্খলাভঙ্গের অভিযোগেই সাসপেন্ড করা হয়েছে তাঁদের।

দুই ঘনিষ্ঠ নেতানেত্রীর সাসপেনশন নিয়ে  মুখ খুললেন না মুকুল রায়। চব্বিশ ঘণ্টাকে মুকুল রায় জানিয়েছেন, যা বলার যথাসময়ে বলবেন। এদিকে, সাসপেনশন নিয়ে এখন দলীয় তরফে কোনও চিঠি পাননি শিউলি সাহা কিংবা শীলভদ্র দত্ত। দুজনেই জানিয়েছেন, চিঠি পেয়ে উত্তর দেবেন।

তবে তাঁরা একযোগে জানিয়েছেন, সংখ্যালঘু কিংবা তপশিলি জাতি উপজাতিদের অনুষ্ঠানে যাওয়ার জন্য দল সাসপেন্ড করতে সেই অনুষ্ঠানে তাঁরা বারবার যাবেন। 

.