প্রার্থী বাছাইয়ের আগে রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিরোধীদের সঙ্গে বৈঠকে বসব : অমিত

রাষ্ট্রপতি নির্বাচনের জন্য প্রার্থী বাছাই করার আগে বিরোধীদের সঙ্গে আলোচনা করা হবে। আজ এমনটাই দাবি করলেন বিজেপি-র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। প্রসঙ্গত, কেন্দ্রে বিজেপি বিরোধী দলগুলি বর্তমানে একজোট হয়ে তাদের প্রার্থী বাছাইয়ে নেমেছে। মনে করা হচ্ছে দুই বিরোধী শক্তির প্রার্থী যাতে এক না হয়ে যায় তার জন্যই এই আলোচনার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি।

Updated By: May 27, 2017, 06:27 PM IST
প্রার্থী বাছাইয়ের আগে রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিরোধীদের সঙ্গে বৈঠকে বসব : অমিত

ওয়েব ডেস্ক : রাষ্ট্রপতি নির্বাচনের জন্য প্রার্থী বাছাই করার আগে বিরোধীদের সঙ্গে আলোচনা করা হবে। আজ এমনটাই দাবি করলেন বিজেপি-র সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। প্রসঙ্গত, কেন্দ্রে বিজেপি বিরোধী দলগুলি বর্তমানে একজোট হয়ে তাদের প্রার্থী বাছাইয়ে নেমেছে। মনে করা হচ্ছে দুই বিরোধী শক্তির প্রার্থী যাতে এক না হয়ে যায় তার জন্যই এই আলোচনার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি।

সম্প্রতি, কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, CPIM সহ ১৭টি বিজেপি বিরোধী রাজনৈতিক দল রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী চয়ন নিয়ে বৈঠকে বসে। প্রার্থীর নাম চূড়ান্ত না হলেও, ঐক্যমত্যে পৌছছে তারা।

আরও পড়ুন- ধোঁয়াশা কাটিয়ে সম্ভবত ২৮-মে CBSE-র ক্লাস টুয়েলভের রেজাল্ট ঘোষণা!

অন্যদিকে আজ অমিত শাহ বলেন, ''আমরা এখনও আমাদের প্রার্থী নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেইনি। আগে NDA শরিকদের সঙ্গে কথা বলে তারপর সিদ্ধান্ত নেব। আর তা করা হলে তখনই বিরোধী দলগুলির সঙ্গে কথা হবে।''

রাষ্ট্রপতি নির্বাচনে ভোটার সংখ্যা ১১ লাখ ৪ হাজার ৫৪৬। তার মধ্যে বিজেপি নেতৃত্বাধীন NDA-র শক্তি ৫.৩৮ লাখ। এই পরিস্থিতিতে, নির্বাচনের ফল কোন দিকে যায় তা নিয়ে দেখা দিয়েছে জল্পনা।

.