উত্তরপ্রদেশের 'রত্ন' রীতাকে বিজেপির হাতে খোয়াচ্ছে কংগ্রেস!

উত্তরপ্রদেশ ভোটের আগে কংগ্রেস যতই নিজেকে নিজের মত গুছিয়ে নেওয়ার চেষ্টা করুক, বাস্তব কিন্তু তা করতে দিচ্ছে না। রাজ্যে কংগ্রেসের অন্যতম বড় নেতা রীতা বহুগুণা জোশি যোগ দিতে চলেছেন বিজেপি-তে।  দীর্ঘদিন উত্তরপ্রদেশে দলের সভানেত্রী থেকেছেন রীতা।

Updated By: Oct 17, 2016, 11:59 AM IST
উত্তরপ্রদেশের 'রত্ন' রীতাকে বিজেপির হাতে খোয়াচ্ছে কংগ্রেস!

ওয়েব ডেস্ক: উত্তরপ্রদেশ ভোটের আগে কংগ্রেস যতই নিজেকে নিজের মত গুছিয়ে নেওয়ার চেষ্টা করুক, বাস্তব কিন্তু তা করতে দিচ্ছে না। রাজ্যে কংগ্রেসের অন্যতম বড় নেতা রীতা বহুগুণা জোশি যোগ দিতে চলেছেন বিজেপি-তে।  দীর্ঘদিন উত্তরপ্রদেশে দলের সভানেত্রী থেকেছেন রীতা। সঙ্গে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমবতীনন্দন বহুগুণার মেয়ে রীতা রাজ্য রাজনীতিতে পরিচিত মুখ। একটা সময় উত্তরপ্রদেশে রীতা বহুগুণাকে রত্ন নামে ডাকতেন স্থানীয় কংগ্রেস নেতারা।

আরও পড়ুন- মোদীর প্রশংসায় পঞ্চমুখ ডোনাল্ড ট্রাম্প

উত্তরপ্রদেশে কংগ্রেসের ভরাডুবির সময়ও রাজ্যে যে হাতেগোণা কয়েকজন নেতার জনপ্রিয়তা ধরে রাখতে পেরেছিলেন তার মধ্যে রীতা বহুগুণা অন্যতম। তবে লোকসভা ভোটের পর থেকেই রীতার সঙ্গে দূরত্ব তৈরি হয় কংগ্রেসের। এলাহাবাদে কেন্দ্র থেকে ভোট লড়ে হারার পর কংগ্রেসের শীর্ষ নেতৃত্বকে একহাত নিয়েছিলেন রীতা। এরপর তাঁর সঙ্গে রাজ্যের শাসকদল সমাজবাদী পার্টির ঘনিষ্ঠতা শুরু হয়। তখন অনেকই ভেবেছিলেন অখিলেশের দলের হয়েই হয়তো এবার ভোটে লড়বেন রীতা। কিন্তু উত্তরপ্রদেশে বিজেপি কোমর বেঁধে নামার পর সমীকরণে পরিবর্তন আসে। একসময় কংগ্রেসের দাপুটে এই নেত্রীর দলে টানতে ঝাঁপায় বিজেপি।  

আরও পড়ুন- সিঁধ কেটে চোরের মতো কার্গিলে ঢুকেছিল পাকিস্তান, এবার সতর্ক ভারত

শোনা যাচ্ছে রীতাও চাইছেন বিজেপির হয়ে ভোটে দাঁড়াতে।  

 

.