রামধনু সমীকরণ- বামেদের ধরনায় অধীররা, সোনিয়ার সঙ্গে মমতা

রাজ্য রাজনীতিতে এবার রামধনু সমীকরণের আভাস। মোদীর সঙ্গে বৈঠকের আগের দিনই সোনিয়া সঙ্গে দেখা করে নয়া সম্ভাবনার ইঙ্গিত দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। একই দিনে বামেদের ধরনায় এরাজ্যের কংগ্রেস সাংসদের উপস্থিতি উস্কে দিল অন্য জল্পনা।

Updated By: Aug 11, 2015, 10:52 PM IST

ওয়েব ডেস্ক: রাজ্য রাজনীতিতে এবার রামধনু সমীকরণের আভাস। মোদীর সঙ্গে বৈঠকের আগের দিনই সোনিয়া সঙ্গে দেখা করে নয়া সম্ভাবনার ইঙ্গিত দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। একই দিনে বামেদের ধরনায় এরাজ্যের কংগ্রেস সাংসদের উপস্থিতি উস্কে দিল অন্য জল্পনা।

রাজ্য রাজনীতি ঘিরে এবার রাজধানীতে তোলপাড়। সংসদে সোনিয়ার সঙ্গে দেখা করে জল্পনা উস্কে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক তার আগেই রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে বামেদের ধরনায় হঠাত্‍ কংগ্রেস সাংসদের হাজিরা ঘিরেও নয়া সমীকরণের ইঙ্গিত।

প্রাক্তন প্রদেশ সভাপতির মতো সরাসরি পাশে দাঁড়াননি ঠিকই।কিন্তু বামেদের ধরনার ইস্যুগুলি নিয়েই সরব হতে দেখা গেল  বর্তমান প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকেও।

দিল্লিতে মোদী-মমতার বৈঠককে  স্রেফ বোঝাপড়া বলেই কটাক্ষ করেছে সিপিএম।

অশোক ভট্টাচার্যের শিলিগুড়ি মডেল নিয়ে ইতিমধ্যেই চর্চা চলছে রাজ্য রাজনীতিতে। সেসব দেখেই হযবরল জোটকে আক্রমণের নিশানা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সম্ভভত সেই কারণেই দিল্লি এসে সোনিয়া থেকে শরদ যাদব, রাজনীতির জল মাপতে শুরু করেছেন মমতা। রাজনৈতিক মহলের ধারণা, এমনই পরিস্থিতিতে বামেদের ধরনায় দ়লীয় সাংসদের হাজিরা মারফত্‍ তৃণমূলকে পাল্টা চাপে রাখার বার্তা দিল রাজ্য কংগ্রেসও।

.