পার্থিব নয়, বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র টেস্টেই দলে ফিরছেন ঋদ্ধিমান

বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র টেস্টে ভারতীয় দলে নেই পার্থিব, উইকেট রক্ষক হিসেবে দেখা যাবে বর্তমান সময়ে ভারতের সবথেকে নজরকাড়া এবং যোগ্য উইকেট কিপার ঋদ্ধিমান সাহাকেই। মূলত চোটের কারণেই দল থেকে ছিটকে গিয়েছিলেন বাংলার এই ক্রিকেটার। তাঁর জায়গায় এসেছিলেন গুজরাটের ক্রিকেটার পার্থিব। ইংল্যান্ডের বিরুদ্ধে সুযোগ পেয়েই নিজের জাত চিনিয়েছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। তখন ক্রিকেট বিশেষজ্ঞদের অনেকেই মনে করেছিলেন পার্থিবের ব্যাটিং পার্ফরম্যান্স ঋদ্ধির কামব্যাকে কাঁটা হয়ে উঠতে পারে! তবে ঋদ্ধি ফিরলেন সমহিমাতেই। হায়দরাবাদে বাংলাদেশের বিরুদ্ধে অনুষ্ঠিত হতে চলা একমাত্র টেস্টে ঋদ্ধিমানের সঙ্গেই দলে জায়গা করে নিয়েছেন ফাস্ট বোলার ইশান্ত শর্মাও। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অশ্বিন এবং জাদেজাকে বিশ্রাম দেওয়া হলেও বাংলাদেশের বিরুদ্ধে দলে রাখা হয়েছে এই দুই অলরাউন্ডারকেই। দলে রয়েছেন আরও এক অলরাউন্ডার অভিনব মুকুন্দ। 

Updated By: Jan 31, 2017, 08:08 PM IST
পার্থিব নয়, বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র টেস্টেই দলে ফিরছেন ঋদ্ধিমান

ওয়েব ডেস্ক: বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র টেস্টে ভারতীয় দলে নেই পার্থিব, উইকেট রক্ষক হিসেবে দেখা যাবে বর্তমান সময়ে ভারতের সবথেকে নজরকাড়া এবং যোগ্য উইকেট কিপার ঋদ্ধিমান সাহাকেই। মূলত চোটের কারণেই দল থেকে ছিটকে গিয়েছিলেন বাংলার এই ক্রিকেটার। তাঁর জায়গায় এসেছিলেন গুজরাটের ক্রিকেটার পার্থিব। ইংল্যান্ডের বিরুদ্ধে সুযোগ পেয়েই নিজের জাত চিনিয়েছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। তখন ক্রিকেট বিশেষজ্ঞদের অনেকেই মনে করেছিলেন পার্থিবের ব্যাটিং পার্ফরম্যান্স ঋদ্ধির কামব্যাকে কাঁটা হয়ে উঠতে পারে! তবে ঋদ্ধি ফিরলেন সমহিমাতেই। হায়দরাবাদে বাংলাদেশের বিরুদ্ধে অনুষ্ঠিত হতে চলা একমাত্র টেস্টে ঋদ্ধিমানের সঙ্গেই দলে জায়গা করে নিয়েছেন ফাস্ট বোলার ইশান্ত শর্মাও। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অশ্বিন এবং জাদেজাকে বিশ্রাম দেওয়া হলেও বাংলাদেশের বিরুদ্ধে দলে রাখা হয়েছে এই দুই অলরাউন্ডারকেই। দলে রয়েছেন আরও এক অলরাউন্ডার অভিনব মুকুন্দ। 

 

ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন ওপেনিং কম্বিনেশনে ভারতীয় রিজার্ভ বেঞ্চকে পরখ করে দেখে নিতেই ওপেনার মুকুন্দকে দলে রাখা হয়েছে। অন্যদিকে ঘরোয়া ক্রিকেটে ঋদ্ধিমানের অন্যবদ ব্যাটিং সাফল্যের কারণে তাঁকে দলে নেওয়া ছাড়া আর কোনও অপশনও ছিল না ভারতীয় টিম ম্যানেজম্যান্টের কাছে, এমনই মনে করেছেন ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশ। 

বাংলাদেশের বিরুদ্ধে ১৬ জনের দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। দেখে নিন কারা আছেন এই স্কোয়াডে- 

বিরাট কোহলি (অধিনায়ক)
মুরলি বিজয়
লোকেশ রাহুল
চেতেশ্বর পূজারা
অজিঙ্কে রাহানে 
করুণ নায়ার
অভিনব মুকুন্দ
ঋদ্ধিমান সাহা
হার্দিক পাণ্ডিয়া
আর অশ্বিন 
রবীন্দ্র জাদেজা
জয়ন্ত যাদব
উমেশ যাদব
ইশান্ত শর্মা
ভুবনেশ্বর কুমার
অমিত মিশ্রা   

.