দু গোলে পিছিয়ে থেকেও জয় ছিনিয়ে এনে লিগ শীর্ষে ইস্টবেঙ্গল

Updated By: Aug 19, 2015, 06:43 PM IST

ইস্টবেঙ্গল (৩) আর্মি একাদশ (২)
ওয়েব ডেস্ক: ঘরোয়া লিগের শীর্ষে উঠে এল ইস্টবেঙ্গল। আর্মি একাদশের বিরুদ্ধে দু গোলে পিছিয়ে পড়েও ৩-২ গোলে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে দিল লাল-হলুদ। জোড়া গোল করে ইস্টবেঙ্গলের জয়ের নায়ক ডু ডং।

ঘরোয়া লিগে রুদ্ধশ্বাস জয় পেল ইস্টবেঙ্গল। প্রথমার্ধে দু গোলে পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাক করল লাল-হলুদ ব্রিগেড। আর্মি একাদশকে ৩-২ গোলে হারিয়ে লিগ শীর্ষে চলে এল বিশ্বজিত ভট্টাচার্যের দল। দ্বিতীয়ার্ধে ১৯ মিনিটের লাল-হলুদ ঝড়ের কাছে আত্মসমর্পন করতে হল আর্মিকে। জোড়া গোল করে ফের একবার ইস্টবেঙ্গলের জয়ের নায়ক কোরিয়ান মিডফিল্ডার ডু ডং। বৃষ্টি ভেজা মাঠে প্রথম দশ মিনিটের মধ্যেই দুগোলে এগিয়ে যেতে পারত লাল-হলুদ।

প্রথমে গোলকিপারকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন রফিক। তারপর লোবোর দুরন্ত শট পোস্টে লেগে প্রতিহত হয়। কিন্তু ১৭ মিনিটে আর্মির মামাইয়ার গোল ম্যাচের রঙ বদলে দেয়। বাঁ পায়ের দুরন্ত শটে গোল করে যান আর্মির এই স্ট্রাইকার। পঁয়ত্রিশ মিনিটে সান্টু সুব্বার ক্রশ থেকে জৈনের গোল লাল-হলুদ গ্যালারিকে কার্যত চুপ করিয়ে দেয়। দ্বিতীয়ার্ধের শুরুতে প্রহ্লাদের জায়গায় তুলুঙ্গাকে নামিয়ে মাস্টারস্টোক দেন বিশ্বজিত ভট্টাচার্য। তুলুঙ্গার উপস্থিতি ম্যাচে ফেরায় লাল-হলুদকে। প্রথমে রফিকের সাজানো পাস থেকে গোল করে ব্যবধান কমিয়ে যান ডু ডং।

ম্যাচের ৭০ মিনিটে ইস্টবেঙ্গলকে সমতায় ফেরান সেই ডু ডং। লোবোর শট আর্মি গোলকিপার প্রতিহত করলে,ফিরতি বলে গোল করে যান কোরিয়ান মিডফিল্ডার। লিগে পাঁচ গোল করে এই মুহুর্তে সর্বোচ্চ গোলদাতার তালিকায় সবার ওপরে আছেন তারকা এই ফুটবলার। আটাত্তর মিনিটে সৌমিকের গোলে জয় নিশ্চিত করে ফেলে লাল-হলুদ।দ্বিতীয়ার্ধে লোবো,মেহতাব-রা যা ফুটবল খেলেছেন,তাতে আরও বড় ব্যবধানে জিততে পারত ললা-হলুদ। চার ম্যাচে দশ পয়েন্ট পেয়ে এই মুহুর্তে লিগে সবার ওপরে ইস্টবেঙ্গল। 

.