'সেঞ্চুরি' করতে মাঠে নামবেন মেসি

শনিবার রাতে আর্জেন্টিনার জার্সি গায়ে শততম ম্যাচটি খেলতে নামবেন লিওনেল মেসি। কোপায় গ্রুপ লিগের শেষ ম্যাচে জামাইকার মুখোমুখি আর্জেন্টিনা। দেশের হয়ে সেঞ্চুরি ম্যাচে খেলতে পারার উচ্ছ্বাসের মাঝে কিছুটা হতাশা থেকেই যাচ্ছে। 

Updated By: Jun 19, 2015, 10:19 PM IST
'সেঞ্চুরি' করতে মাঠে নামবেন মেসি

ব্যুরো: শনিবার রাতে আর্জেন্টিনার জার্সি গায়ে শততম ম্যাচটি খেলতে নামবেন লিওনেল মেসি। কোপায় গ্রুপ লিগের শেষ ম্যাচে জামাইকার মুখোমুখি আর্জেন্টিনা। দেশের হয়ে সেঞ্চুরি ম্যাচে খেলতে পারার উচ্ছ্বাসের মাঝে কিছুটা হতাশা থেকেই যাচ্ছে। 

আর্জেন্টিনার জার্সি গায়ে এক দশকেরও বেশি সময় খেললেও বড় কোনও ট্রফি জেতেননি মেসি। শেষ ২২ বছরে লা আলবাসেলেস্তেদের সাফল্য বলতে ২০০৫ অনুর্ধ্ব কুড়ি বিশ্বকাপ জেতা ও বেজিং অলিম্পিক্সে সোনা পাওয়া। অথচ এই সময় বার্সেলোনার হয়ে ৪টি চ্যাম্পিয়ন্স লিগ, ৭টি লা লিগা ও ৩টি কোপা দেল রে জিতেছেন মেসি। দেশ নয়, ক্লাবের জার্সি গায়ে যে বাঁ পায়ের জাদুকর বেশি সফল, এই তথ্য আজ প্রতিষ্ঠিত। ফুটবল মহলের এই মিথ ভাঙতে চান মেসি। জামাইকার বিরুদ্ধে নামার আগে এক সাক্ষাতকারে মেসি বলেছেন দেশের জার্সি গায়ে একশোতম ম্যাচটি জিততে চান তিনি। একই সঙ্গে দীর্ঘ অপেক্ষার পর আর্জেন্টিনার হয়ে ট্রফি জেতাই লক্ষ্য তার। দেশের হয়ে ৯৯টি ম্যাচে ৪৬টি গোল করেছেন মেসি। 

.