শিলিগুড়ির রূপো ব্যবসায়ীকে ফের তলব আয়কর দফতরের

অ্যাকাউন্টে টাকার হিসেব মিলে গেছে। কিন্তু এখনও স্বস্তি মেলেনি রাজারামের। এবার আই টি ডেকে পাঠিয়েছে রাজারামকে। শিলিগুড়ির সামান্য রূপোর ব্যবসায়ী রাজারামের অ্যাকাউন্টে হাজার কোটি টাকা কী ভাবে এল, তা খতিয়ে দেখছে ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট।

Updated By: Dec 26, 2016, 08:26 PM IST
শিলিগুড়ির রূপো ব্যবসায়ীকে ফের তলব আয়কর দফতরের

ওয়েব ডেস্ক: অ্যাকাউন্টে টাকার হিসেব মিলে গেছে। কিন্তু এখনও স্বস্তি মেলেনি রাজারামের। এবার আই টি ডেকে পাঠিয়েছে রাজারামকে। শিলিগুড়ির সামান্য রূপোর ব্যবসায়ী রাজারামের অ্যাকাউন্টে হাজার কোটি টাকা কী ভাবে এল, তা খতিয়ে দেখছে ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট।

এ তো স্বপ্ন নয়। আবার বাস্তব ও নয়। একেবারে ভূতের রাজার বর দেওয়ার মত ঘটনা। কিন্তু ভুত তো চিরকালই অদ্ভুত। অদ্ভুতুড়ে ভাবেই শিলিগুড়ির রাজারামের তিন লাখ না পেরানো ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকেছে হাজার কোটি টাকা। আবার নিঃশব্দে ফিরে গেছে।

আরও পড়ুন অচল নোটে কালো টাকা যাঁরা অন্যের অ্যাকাউন্টে জমা দিয়েছেন তাঁরা সাবধান

মানুষের ভাবনা ফিরে আসে স্বপ্ন হয়ে। না মেটা আকাঙ্খিত প্রত্যাশা জ্বালাতন করে স্বপ্নে। এসব ফ্রয়েডীয় তত্ব। স্বপ্নের মত ঘটনা হলেও রাজারামারে জীবনে যা ঘটেছে তা কিন্তু স্বপ্ন নয়। প্রমাণ হিসাবে জ্বলজ্বল করছে এটিএমের স্লিপ। তবে? এলাকার মানুষ বলছেন গোটাটাই মার্কস থিওরি। শ্রমজীবী মানুষকে সুযোগ মত ব্যবহার করার শোষন নীতি স্পষ্ট রাজারামের অ্যাকাউন্টে। জালিয়াতি করা হচ্ছিল। কালো-সাদা আর সাদা-কালোর ভুলভুলাইয়া রাজারাম ভেসে না যাওয়াতেই আবার যেই কে সেই হয়ে গেছে।

আরও পড়ুন দুর্নীতির শেষের শুরু, জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

তবে ব্যাঙ্ক বলছে টেকনিক্যাল কারণে এই ত্রুটি হয়েছিল, তা মিটে গেছে। মিটে যে যায়নি তা বোধহয় বুঝতে পারছেন রাজারাম। কেননা তাঁকে ফের ডেকে পাঠিয়েছে আয়কর দফতর। কিন্তু রাজারামের একটা প্রশ্ন, তাহলে ATM স্লিপের তথ্যে কি আর ভরসা রাখা যাবে না?

.