রক্তাক্ত শিক্ষাঙ্গন! মনোনয়ন জমা ও তোলা নিয়ে TMCP-SFI সংঘর্ষ, চলল পুলিসের লাঠি

ফের অশান্ত শিক্ষাঙ্গন। মনোনয়নপত্র জমা ও তোলা ঘিরে দফায় দফায় সংঘর্ষ শিলিগুড়ি, শ্রীরামপুর, নকশালবাড়ি কলেজে। পরিস্থিতি সামাল দিতে পুলিসের লাঠি। বিরোধী রাজনৈতিক ছাত্র সংগঠনের অভিযোগ, গায়ের জোরে সব কলেজেই ক্ষমতার দখল নিতে চাইছে TMCP। অভিযোগ উড়িয়েছে শাসকদলের ছাত্র সংগঠন।

Updated By: Jan 17, 2017, 07:57 PM IST
রক্তাক্ত শিক্ষাঙ্গন! মনোনয়ন জমা ও তোলা নিয়ে TMCP-SFI সংঘর্ষ, চলল পুলিসের লাঠি

ব্যুরো: ফের অশান্ত শিক্ষাঙ্গন। মনোনয়নপত্র জমা ও তোলা ঘিরে দফায় দফায় সংঘর্ষ শিলিগুড়ি, শ্রীরামপুর, নকশালবাড়ি কলেজে। পরিস্থিতি সামাল দিতে পুলিসের লাঠি। বিরোধী রাজনৈতিক ছাত্র সংগঠনের অভিযোগ, গায়ের জোরে সব কলেজেই ক্ষমতার দখল নিতে চাইছে TMCP। অভিযোগ উড়িয়েছে শাসকদলের ছাত্র সংগঠন।

 

রণক্ষেত্র নকশালবাড়ি কলেজ

ণ্ডগোলের জেরে সকাল থেকে থমথমে ছিল পরিবেশ। SFI  কর্মী সমর্থকরা মনোনয়ন জমা দিতে পৌছতেই শুরু হয়ে যায় লড়াই।  অভিযোগ, SFI এর মনোনয়ন পত্র ছিঁড়ে দেয় TMCP কর্মীরা। কিছুক্ষণের মধ্যেই দুপক্ষের বচসা গড়ায় হাতাহাতিতে।ঘটনাস্থলে পৌছয় পুলিস। 

রক্তাক্ত শিক্ষাঙ্গন, TMCP-DSO সংঘর্ষ

রণক্ষেত্র শ্রীরামপুর গার্লস কলেজ। মনোনয়ন জমা ও তোলা ঘিরে রণক্ষেত্র শ্রীরামপুর গার্লস কলেজও। মঙ্গলবার মনোনয়ন জমা দিতে যান DSO কর্মীরা। অভিযোগ,তাদের কলেজে ঢুকতে বাধা দেয় TMCP। মুহুর্তের মধ্যে দুপক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়ে যায়।  অভিযোগ, গেটের বাইরে থেকে উত্তেজনায় মদত দেয় বহিরাগতরাও।

 

TMCP-SFI সংঘর্ষ, রণক্ষেত্র শিলিগুড়ি কলেজ

মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে উত্তপ্ত শিলিগুড়ি কলেজও। মঙ্গলবার কলেজে মনোনয়ন জমা দিতে যান ৫ SFI কর্মী। অভিযোগ,তাদের বাধা দেয় TMCP। বন্ধ করে দেওয়া হয় মেনগেট। ছিঁড়ে দেওয়া হয় দুই SFI সমর্থকের মনোনয়ন পত্র। এরপরই হাতাহাতিতে জড়িয়ে পড়ে SFI ও TMCP সমর্থকরা। অধ্যক্ষের আশ্বাস, যাঁদের মনোনয়ন পত্র ছিঁড়ে দেওয়া হয়েছে তারা ফের মনোনয়ন জমা দিতে পারবেন।

 

এই পরিস্থিতিতে ফের একবার কড়া হাতে পরিস্থিতি মোকাবিলার কথা বলছেন শিক্ষামন্ত্রী। সরকারে আসার পর থেকেই শিক্ষাঙ্গনে রাজনীতির বিরুদ্ধে সরব হয়েছেন তৃণমূল সুপ্রিমো। ছাত্র নেতাদের সতর্ক থাকার হুঁশিয়ারিও দিয়েছেন। আদতে কাজে কাজ যে খুব একটা হয়নি এই কদিনের ঘটনা তা চোখে আঙুল গিয়ে দেখাল।

.