আবেশ থেকে বৈভব, প্রত্যেকের অকাল মৃত্যুর পেছনেই বেলাগাম জীবনের মরণফাঁদ

বিত্তশালী পরিবারের সন্তান। ছোট থেকেই হাতে প্রচুর টাকা। বৈভব আর বিলাসী জীবন। জীবনকে ইচ্ছেমতোন উপভোগ। নিয়ন্ত্রণহীন এই জীবনেই ক্রমশ বন্দি হয়ে পড়ছে আজকের প্রজন্ম। লেকগার্ডেন্সের আবেশ থেকে মন্দারমণির বৈভব রজনীশ। প্রত্যেকের অকাল মৃত্যুর পেছনেই রয়েছে বেলাগাম জীবনের মরণফাঁদ।

Updated By: Aug 22, 2016, 07:42 PM IST
আবেশ থেকে বৈভব, প্রত্যেকের অকাল মৃত্যুর পেছনেই বেলাগাম জীবনের মরণফাঁদ

ওয়েব ডেস্ক: বিত্তশালী পরিবারের সন্তান। ছোট থেকেই হাতে প্রচুর টাকা। বৈভব আর বিলাসী জীবন। জীবনকে ইচ্ছেমতোন উপভোগ। নিয়ন্ত্রণহীন এই জীবনেই ক্রমশ বন্দি হয়ে পড়ছে আজকের প্রজন্ম। লেকগার্ডেন্সের আবেশ থেকে মন্দারমণির বৈভব রজনীশ। প্রত্যেকের অকাল মৃত্যুর পেছনেই রয়েছে বেলাগাম জীবনের মরণফাঁদ।

কৈশোর আর যৌবনে হাজারো বিলাসিতার হাতছানি। উদ্দাম জীবন। বৈভব আর বিলাসিতার নিয়ন্ত্রণহীন জীবন। আর তাই জীবনযাত্রাকে ঠেলে দিচ্ছে ক্রমশ অন্ধকার এক জগতে। জীবন দিয়ে তার খেসারত দিতে হয়েছে আবেশ দাশগুপ্তকে। বান্ধবীর জন্মদিন উপলক্ষ্যে নাইট পার্টিতে মদ ও মাদকের জেরে প্রাণ গিয়েছে বছর ১৭-র কিশোরের।

আরও পড়ুন মন্দারমণিতে দুর্ঘটনায় বিএমডব্লু চালক দীপেশ কুমারকে গ্রেফতার করল পুলিস

আবেশের মতো আজকের জেনারেশন ওয়াইয়ের অনেকেই বন্দি ওই বেপরোয়া বিলাস আর বৈভবী জীবনে। আরও উত্তেজনা, আরও আনন্দ, জীবনের থ্রিল খুঁজতে গিয়েই অসময়েই মারণনেশার জালে আটকে পড়ছে এই প্রজন্ম। যা অনেক সময় টেরই পাচ্ছেন না অভিভাবকরা।

আবেশ থেকে বৈভব সেই একই ঘটনার পুনরাবৃত্তি। সন্তানের বেপরোয়া জীবনের কোনও পূর্বাভাসই ছিল না দুই পরিবারের কারোর কাছেই। বৈভব সহ দুই বন্ধুর মন্দারমণি যাওয়ারও কোনও খবর ছিল না তাদের পরিবারের কাছে। পরিবারকে না জানিয়েই কলকাতা থেকে মন্দারমণিতে পাড়ি দিয়েছিল নিউটাউন রাজারহাটের বাসিন্দা বৈভব রাজনীশ। বেলেঘাটার শিবরাজ নস্কর, সূর্য দাশগুপ্ত। সকাল সাড়ে পাঁচটায় শুরু হয় ডেথ রেস। বিএমডব্লিউ নাকি ফোর্ড। কিস মে কিতনা হ্যায় দম। এই লড়াইয়ের জবাব খুঁজতে গিয়েই ঘটে যায় দুর্ঘটনা।

আরও পড়ুন প্রাকৃতির দুর্যোগে ধস নেমে বন্ধ দশ নম্বর জাতীয় সড়ক

সাম্বিয়া, সোহরাবের হিট অ্যান্ড রানের বলি নিরীহ পথচারি। জেনারেশন ওয়াইয়ের উদ্দাম সেলিব্রেশনের মর্মান্তিক বলি হতে হল আরও তিন আবেশের। সাম্প্রতিক একাধিক ঘটনাতেই দেখা গেছে অভিজাত, অর্থবান পরিবারের ছেলেমেয়েদের হাতে অভিভাবকরাই তুলে দিচ্ছেন প্রচুর টাকা। উদ্দাম স্বাধীনতায় ভেসে গিয়ে এদের অনেকেই বুঁদ হয়েপড়ছে বিভিন্ন মাদকে। সমস্ত নিয়মকানুনকে শিকেয় তুলে জীবনকে উপভোগের নামে নিয়ন্ত্রহীন জীবনের সওয়ার হয়ে পড়ছে অনেকেই। তারই  পরিণতি লেক গার্ডেন্সেক আবেশ দাশগুপ্ত বা রবিবার মন্দারমণিতে দুর্ঘটনায় মৃত সূর্য দাশগুপ্ত, শিবরাজ নস্কর, বৈভব রজনীশদের অকাল ও দুর্ভাগ্যজনক মৃত্যুর ঘটনা।

.