'মিস ইংল্যান্ড' হলেন বাঙালি কন্যা ভাষা মুখোপাধ্যায়

ইংল্যান্ডের নামজাদা উঠতি মডেলদের বুদ্ধি ও সৌন্দর্যের নিরিখে হারিয়ে বৃহস্পতিবার সেরার শিরোপা পেয়েছেন ভাষা। 

Updated By: Aug 3, 2019, 12:58 PM IST
'মিস ইংল্যান্ড' হলেন বাঙালি কন্যা ভাষা মুখোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন : মিস ইংল্যান্ডের মুকুট পরলেন বাঙালি তনয়া, পেশায় চিকিৎসক ভাষা মুখোপাধ্যায়। ইংল্যান্ডের নামজাদা উঠতি মডেলদের বুদ্ধি ও সৌন্দর্যের নিরিখে হারিয়ে বৃহস্পতিবার সেরার শিরোপা পেয়েছেন ভাষা। 

ভাষা শুধুমাত্র সুন্দরীই নন। ইংল্যান্ডের ডার্বি শহরের বাসিন্দা বছর ২৩-এর বছরের ভাষার ঝুলিতে রয়েছে দু'দুটি ডাক্তারির ডিগ্রি। চিকিৎবিজ্ঞান নিয়ে পড়া শেষ করার পর নটিংহ্যাম বিশ্ববিদ্যালয় থেকে মেডিসিন ও শল্যচিকিৎসা নিয়ে পড়াশোনা করেন তিনি। শুধু তাই নয়। পাঁচটি ভাষায় সাবলীল ভাবে কথা বলতে পারেন 'ইংল্যান্ডসুন্দরী' ভাষা। বাংলা, হিন্দি, ইংরাজীর পাশাপাশি জার্মান ও ফ্রেঞ্চেও কথা বলতে পারেন তিনি। তাঁর আইকিউ বা বুদ্ধিমত্তার পরিমাপক মান ১৪৬। সাধারণত কোনও ব্যক্তির ১৪০-এর উপরে আইকিউ থাকলে তাঁকে জিনিয়াস বা অতি বুদ্ধিমান মনে করা হয়।

আরও পড়ুন-মা হতে চলেছেন বিদ্যা বালান?

প্রসঙ্গত, ভাষার জন্ম ভারতেই। তাঁর ৯ বয়সেই তাঁর পরিবার ইংল্যান্ডে চলে যায়। তারপর সেখানেই বেড়ে ওঠা। ছোট থেকেই বেশ মেধাবী ছাত্রী। মেডিক্যাল কলেজে পড়াশোনার সময়েই নাম দিতেন সুন্দরী প্রতিযোগিতায়। ভাষা বলেন, "প্রথমে সময় বার করতে পারব কিনা সে বিষয়ে চিন্তিত ছিলাম। তবে, পড়াশোনার থেকে একটু বিরতির জন্যই প্রতিযোগিতায় অংশগ্রহণ করি।" এই মাসেই বস্টনের একটি হাসপাতালে চিকিৎসক হিসাবে যোগ দেওয়ার কথা তাঁর। 

আরও পড়ুন-সেনা ছাওনিতে গিয়ে ভারতীয় জওয়ানদের জন্য রুটি বানালেন ভিকি কৌশল

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

মিস ইংল্যান্ডের শিরোপার পর এবার মিস ওয়ার্ল্ডের মঞ্চেও ইংল্যান্ডের প্রতিনিধিত্ব করবেন তিনি। সুন্দরী প্রতিযোগিতা যে কেবলই সৌন্দর্যের মঞ্চ নয়, সে কথাও মনে করিয়ে দিলেন ভাষা।" অনেকে ভাবেন, সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেন যাঁরা তাদের মাথায় বুদ্ধি-সুদ্ধি নেই", বললেন ভাষা।  

আরও পড়ুন-মাদক সেবন করে চূড় তারকারা, সাহস থাকলে ক্ষমা চান, দাবি বিধায়কের

.