Abir Chatterjee: ‘খাজা সংলাপ আমি বলব না’, দীপক চ্যাটার্জি হয়েই ফেলুদা-ব্যোমকেশকে একহাত নিলেন আবীর!

Badami Haynar Kobole: কলকাতা শহরে বাদামী হায়না আসছে, শুধু এইটুকু জানা গেছে যে এটা একটা বিপজ্জনক গ্যাং। আর এর হাত থেকে বাঁচতে বাঙালিকে ফিরতে হবে শ্রীস্বপনকুমারের বটতলার ডিটেক্টিভের কাছে, বাঙালিকে ফিরতে হবে দীপক চ্যাটার্জীর কাছে! প্রকাশ্যে এবার শ্রী স্বপনকুমারের বাদামী হায়নার কবলে ছবির ট্রেলার।

Updated By: Jan 3, 2024, 07:37 PM IST
Abir Chatterjee: ‘খাজা সংলাপ আমি বলব না’, দীপক চ্যাটার্জি হয়েই ফেলুদা-ব্যোমকেশকে একহাত নিলেন আবীর!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শহরজুড়ে যখন ফেলুদা, ব্যোমকেশ, মিতিনমাসি, শবর, কিরীটি, একেনের ছড়াছড়ি তখনই ফিরছেন স্বপনকুমারের ডিটেকটিভ দীপক চ্যাটার্জি(Dipak Chatterjee)। যে দীপক চ্যাটার্জিকে বাঙালি প্রায় ভুলতেই বসেছিল তাকেই ফিরিয়ে আনছেন দেবালয় ভট্টাচার্য(Debaloy Bhattacharya)। পরিচালকের মতে, ‘এই শহরে যখন সমস্ত ডিটেকটিভরা তাঁদের কবর থেকে জেগে উঠছেন, সেই সময় আমার মনে হয়েছে দীপক চ্যাটার্জিকে ফিরিয়ে আনা দরকার’।

আরও পড়ুন- Yash-Nusrat: যশ যেন খেসারি লাল, নুসরত কে? ‘কী একখান গান বানাইসে’…

ছবির নাম ‘বাদামী হায়নার কবলে’(Badami Hyenar Kobole)। মঙ্গলবার প্রকাশ্যে এল ট্রেলার। অ্যাকশন, রোমান্স, থ্রিলারের মিশেল এই ছবির ট্রেলারের পরতে পরতে রয়েছে চমক। ফেলুদা, ব্যোমকেশ এবং সোনাদার চিরাচরিত ছক ভেঙে দীপক চ্যাটার্জি রূপে আবীর চট্টোপাধ্যায়ও(Abir Chatterjee) যেন অচেনা। লং কোর্ট, কাউ হ্যাটে শুধু লুকই নয়, ম্যানারিজমেও একেবারে অন্য আবীর। আবীর ছাড়াও ট্রেলারে যিনি নজর কাড়লেন তিনি হলেন লেখক শ্রী স্বপনকুমারের চরিত্রে পরাণ বন্দ্যোপাধ্যায়। ট্রেলার থেকেই পরাণ বন্দ্যোপাধ্যায় ও আবীর চট্টোপাধ্যায়ের রসায়ন জমজমাট।

দীপক চ্যাটার্জি হয়ে বেশ কিছু প্রশ্নও তুললেন আবীর। যা সরাসরি প্রশ্ন তোলে বাঙালি সংস্কৃতির দিকে, শহর কলকাতার নাকউঁচু মনোভাবের দিকে। এমনকী ব্যোমকেশ, ফেলুদাকেও একহাত নিতে ছাড়লেন না দীপক। তবে স্বপনকুমার দীপককে যেভাবে কল্পনা করেছেন তা নিয়েও প্রশ্ন তোলেন খোদ দীপকই। প্রসঙ্গত,  পঞ্চাশের দশকে বাঙালি পাঠকদের মাঝে জনপ্রিয় ছিলেন দীপক। পরে হাজারও গোয়েন্দার আগমনে সেই দীপক চ্যাটার্জিই হারিয়ে গেছেন বাঙালির জীবন থেকে। এবার দীপক চট্টোপাধ্যায়ের দুঃসাহসিক অভিযানগুলোকে বাঙালির সামনে হাজির করছে হইচই স্টুডিওজ়।

আরও পড়ুন- Badam Kaku: ‘বাদাম কাকু’র প্রেমে পাগল তরুণী, করে ফেললেন বিয়ে! ফের ভাইরাল ভুবন বাদ্যকর...

ট্রেলার লঞ্চে আবীর বলেন, ‘স্বপনকুমারের অমর সৃষ্টি পর্দায় দেখা যাবে। ট্রেলার মুক্তির পর সাধারণ মানুষের কী প্রতিক্রিয়া হয়, দেখার অপেক্ষায় রয়েছি।’ পরিচালক দেবালয় বলেন, ‘অনেক পরিকল্পনা, সৃষ্টিশীলতা এবং গল্প বলার আবেগ নিয়ে তৈরি হয়েছে সিনেমাটি। আশা করি ট্রেলার সকলের ভাল লাগবে। সাধারণ মানুষের প্রতিক্রিয়া পেতে মুখিয়ে রয়েছি। পুরনো কলকাতার আস্বাদন পাবেন সিনেপ্রেমীরা। বলা যেতে পারে, বাঙালি সংস্কৃতি ফিরে দেখার সুযোগ পাবেন সকলে।’ আবীর ও পরাণ বন্দ্যোপাধ্যায় ছাড়াও এই ছবিতে রয়েছেন শ্রুতি দাস ও প্রতীক দত্ত। বড়পর্দায় স্বপনকুমারের ম্যাজিক কাজ করে নাকি তা ট্র্যাজিক হয়ে ওঠে তা জানা যাবে আগামী ১২ জানুয়ারি।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.