প্রয়াত 'প্যায়ার তুনে কেয়া কিয়া', 'রোড' খ্যাত পরিচালক রজত মুখোপাধ্যায়

 গত মে মাসে দীর্ঘ সময়ের জন্য হাসপাতালে ভর্তিও ছিলেন তিনি। এরপর তাঁকে ডায়ালেসিসে রাখা হয়েছিল।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 19, 2020, 01:13 PM IST
প্রয়াত 'প্যায়ার তুনে কেয়া কিয়া', 'রোড' খ্যাত পরিচালক রজত মুখোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন : ২০২০ সালে মৃত্যু যেন বলিউডের পিছু ছাড়ছে না। রবিবার সকালে ফের বি-টাউন থেকে এল খারাপ খবর। প্রয়াত পরিচালক রজত মুখোপাধ্যায়। রবিবার ভোরে জয়পুরের বাড়িতে মৃত্যু হয় তাঁর। দীর্ঘদিন ধরে কিডনির সমস্যায় ভুগছিলেন তিনি। গত মে মাসে দীর্ঘ সময়ের জন্য হাসপাতালে ভর্তিও ছিলেন তিনি। এরপর তাঁকে ডায়ালেসিসে রাখা হয়েছিল।

রবিবার সকালে রজত মুখোপাধ্যায়ের মৃত্যুর খবর জানিয়ে টুইট করেন অভিনেতা মনোজ বাজপেয়ী। লেখেন, ''আমার বন্ধু,রোডের পরিচালক, রজত মুখার্জির আজ দীর্ঘ লড়াই থেমে গেল। ভোরে জয়পুরের বাড়িতেই মৃত্যু হয়েছে তাঁর। শান্তিতে ঘুমাও রজত!! এখনও ভাবতে পারছি না আর দেখা হবে না, গল্প হবে না, কাজ নিয়ে আলোচনা হবে না। যেখানেই থেকো ভালো থেকো। ''

আরও পড়ুন-আকাশছোঁয়া বিদ্যুতের বিল, অঙ্কুশের পর CESC-র বিরুদ্ধে তোপ যশ ও কৌশিক গাঙ্গুলির

রজত মুখোপাধ্যায়ের মৃত্যুতে টুইট করেছেন পরিচালক হনসল মেহেতা, অনুভব সিনহা সহ আরও অনেকেই। হনসল মেহেতা লিখেছেন, ''একটু আগেই তোমার মৃত্যুর খবর পেলাম বন্ধু। রজত মুখোপাধ্যায়, প্যায়ার তুনে কেয়া কিয়া, রোডের পরিচালক, আমার প্রথমদিকের স্ট্রাগলের সময়কার বন্ধু। একসঙ্গে আমরা কত খাবার, পানীয়র বোতল ভাগ করে নিয়েছি। অন্য দুনিয়ায় গিয়ে আবারও সবকিছু ভাগ করে নেব। তোমার অভাব সব সময় থাকবে।''

অনুভব সিনহা লিখেছেন, ''আরও একজন ভালো বন্ধু খুব তাড়াতাড়ি চলে গেল। পরিচালক রজত মুখার্জি, অনেকরকম শারীরিক সমস্যায় ভুগছিলেন। শেষ কয়েকমাস জয়পুরেই ছিলেন। ভালোভাবে যেও বন্ধু''।

আরও পড়ুন-কেমন হল 'রাণী রাসমণি' দিতিপ্রিয়া রায়ের উচ্চ-মাধ্যমিকের ফল?

২০০১ সালে উর্মিলা মাতোন্ডকর, সোনালি কুলাকর্নি ও ফরদিন খানকে নিয়ে 'প্যায়ার তুনে ক্যায়া কিয়া' বানিয়েছিলেন রজত মুখোপাধ্যায়। এই  ছবির হাত ধরেই পরিচালক হিসাবে যাত্রা শুরু হয় তাঁর। পরের বছর ২০০২ সালে বিবেক ওয়েবর, অন্তরা মালি এবং মনোজ বাজপেয়ীকে নিয়ে বানিয়েছিলেন 'রোড'। এছাড়াও লাভ ইন নেপাল এবং উম্মিদ নামের দুটি ছবিও পরিচালনা করেছিলেন রজত মুখোপাধ্যায়।

.