Emmy Awards: হলিউডে ধর্মঘট! স্থগিত এমি অ্যাওয়ার্ডস

 নতুন দিনক্ষণ ঘোষণা করা হয়নি এখনও। আয়োজকরা জানিয়েছেন, শিল্পীরা সমঝোতায় পৌঁছানো পর্যন্ত অপেক্ষা করতে চান তাঁরা। 

Updated By: Jul 28, 2023, 08:12 PM IST
Emmy Awards:  হলিউডে ধর্মঘট! স্থগিত এমি অ্যাওয়ার্ডস

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হলিউডে ধর্মঘট! স্থগিত হয়ে গেল এমি অ্যাওয়ার্ডস। সেপ্টেম্বর মাসে হওয়ার কথা ছিল পুরস্কার বিতরণী অনুষ্ঠান। নতুন দিনক্ষণ ঘোষণা করা হয়নি এখনও। আয়োজকরা জানিয়েছেন, শিল্পীরা সমঝোতায় পৌঁছানো পর্যন্ত অপেক্ষা করতে চান তাঁরা। 

আরও পড়ুন: Sunny Leone: 'পাগলামি করতাম আমরা', কামের রানি এখনও ভোলেননি তাঁকে, চাইছেন আবার হোক!

২ মাস পর। স্রেফ ন্যায্য পারিশ্রমিক নয়, সিনেমা বা ওয়েব সিরিজে কৃত্রিম মেধার ব্যবহারের বিরুদ্ধেও আন্দোলনে নেমেছেন হলিউডের লেখক ও চিত্রনাট্যকার। ধর্মঘট চলছে। সম্প্রতি সেই ধর্মঘটে যোগ দিয়েছেন অভিনেতারা। ১৯৬০ সালের পর এই প্রথম। ফলে বিলেতের ফিল্ম জগতে এখন নজিরবিহীন পরিস্থিতি।

এর আগে, নিজেদের দাবিদাওয়া নিয়ে হলিউডের বিভিন্ন প্রযোজনা সংস্থার শীর্ষকর্তাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন লেখক ও চিত্রনাট্যকাররা। কিন্তু সমাধানসূত্র মেলেনি। এরপরই ধর্মঘটের ডাক দেওয়া হয়। যে ধর্মঘটে এখন শামিল অভিনেতারাও।

তখন সবেমাত্র ধর্মঘট শুরু হয়েছে। লন্ডনে ‘ওপেনহাইমার ছবির প্রচার ছেড়ে বেরিয়ে যান কিলিয়ান মর্ফি, এমিলি ব্লান্টের মতো তারকারা। বস্তুত, এই ধর্মঘটকে সমর্থন জানিয়েছেন ছোটপর্দা বা টেলিভিশনের অভিনেতারাও। সহকর্মীদের পাশে দাঁড়িয়েছেন অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া জোনাস।

আরও পড়ুন: Jeetu- Nabanita: বিচ্ছেদের জন্য দায়ী নবনিতার পরকীয়া! 'আমি দোষারোপ, দোষী নই…', লিখলেন জীতু

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.