মুম্বই পুলিসের উপর কোনও ভরসাই নেই, সুপ্রিম কোর্টকে জানালেন সুশান্তের বাবা

এদিনই এই মামলায় এদিন সুপ্রিম কোর্টকে বিহার পুলিসও লিখিত জবাব দিয়েছে।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Aug 13, 2020, 06:30 PM IST
মুম্বই পুলিসের উপর কোনও ভরসাই নেই, সুপ্রিম কোর্টকে জানালেন সুশান্তের বাবা

নিজস্ব প্রতিবেদন : সুশান্ত মামলায় মুম্বই পুলিসের উপর কোনও ভরসা নেই। সুপ্রিম কোর্টকে লিখিতভাবে এমনটাই জানালেন অভিনেতার বাবা কে কে সিং রাজপুত। পাশাপাশি, এই মামলায় যাতে CBI কে তদন্ত শুরুর অনুমতি দেওয়া হয় সেই অনুরোধ জানান কে কে সিং রাজপুত। এদিকে এদিনই এই মামলায় এদিন সুপ্রিম কোর্টকে বিহার পুলিসও লিখিত জবাব দিয়েছে।

জানা যাচ্ছে, সুশান্তের বাবা সুপ্রিম কোর্টকে জানিয়েছেন, FIR দায়ের হওয়ার পরপরই তদন্ত শুরু করে বিহার পুলিস এই মামলায় ১০জনকে জেরা করে ফেলেছে। অথচ, মুম্বই পুলিস এখনও FIR-ই দায়ের করেনি। এদিকে বিহার পুলিসের তরফে সুপ্রিম কোর্টকে জানায়, সুপারিনটেনডেন্ট অফ পুলিশ বিনয় তিওয়ারিকে তদন্তের জন্য গত ২ অগস্ট মুম্বইতে পাঠানো হয়। তবে কোয়ারেন্টাইনের নামে তাঁকে আটক করে রাখা হয়েছিল। পাশাপাশি সুশান্ত মামলার তদন্তে বিহার পুলিসের ৪ সদস্যের দলকেও  তদন্ত করতে দেওয়া হয়নি। এই মামালার CBI তদন্তে কোনও বাধাই আসা উচিত নয় বলে শীর্ষ আদালতকে জানায় বিহার সরকারের আইনজীবী।

আরও পড়ুন-সুশান্ত মামলায় CBI, EDর সঙ্গে তদন্ত সামিল হবে NIA? উঠছে প্রশ্ন

 এদিকে বিহার সরকারের তরফে জানানো হয়, এই মামলার তদন্ত করার অধিকার বিহার পুলিসের রয়েছে। কারণ, যেকোনও মামলায় তদন্তের শুরুতে FIR দায়ের করা বাধ্যতামূলক। প্রসঙ্গত, এর আগে মুম্বই পুলিস শীর্ষ আদালতকে জানিয়েছিল, এই মামলার তদন্ত বিহার পুলিসের আওতাধীন নয়।  এই মামলায় রিয়া চক্রবর্তীও এদিন তাঁর বক্তব্য লিখিত আকারে সুপ্রিম কোর্টকে জানিয়েছেন। রিয়া জানায়, বিহার পুলিসে FIR দায়ের সম্পূর্ণ বেআইনি। তবে এই মামলার তদন্ত CBI করলে কোনও আপত্তি নেই।

প্রসঙ্গত, পাটনার রাজীব নগর থানায় রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে FIR দায়ের করার পরই সুপ্রিম কোর্টে পিটিশন দাখিল করেন সুশান্তের বান্ধবী। এই মামলার তদন্ত বিহার থেকে মুম্বইয়ে স্থানান্তরিত করা জন্য আবেদন করেন তিনি। এই তাঁর দায়ের করা আবেদনের পরিপ্রেক্ষিতেই শুনানি ছিল।

আরও পড়ুন-''ভাই বিচার না পেলে কোনওদিন আমি শান্তি পাবো না'' ভেঙে পড়লেন সুশান্তের দিদি

.