উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডুর জন্য 'বাটলা হাউস' ছবির বিশেষ প্রদর্শন জনের

বাটলা হাউস ছবিটি মুক্তি রদ করার জন্য দিল্লি হাইকোর্টে পিটিশন দাখিল করেছেন বিস্ফোরণ কাণ্ডে দুই অভিযুক্ত আরিজ খান ও শেহজাদ আহমেদ।

Updated By: Aug 4, 2019, 01:17 PM IST
উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডুর জন্য 'বাটলা হাউস' ছবির বিশেষ প্রদর্শন জনের

নিজস্ব প্রতিবেদন: ১৫ অগস্ট, স্বাধীনতা দিবসে মুক্তি পেতে চলেছে জন আব্রাহাম অভিনীত 'বাটলা হাউস'। তার আগে শনিবার নয়া দিল্লিতে উপরাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডুর জন্য ছবির বিশেষ স্ক্রিনিংয়ের বন্দোবস্ত করলেন জন। উপস্থিত ছিলেন 'বাটলা হাউস' ছবির পুরো টিম।

ছবি দেখার পর টিমকে শুভেচ্ছা জানিয়ে ট্যুইট করেন নাইডু। লেখেন, "১১ বছর আগে দিল্লির বাটলা হাউসে যে এনকাউন্টার হয়েছিল তার নেপথ্যে থাকা সত্য খুঁজে বার করাই ছবির উদ্দেশ্য। পুরো টিমকে আমার শুভেচ্ছা।" 

আরও পড়ুন-সাহো মুক্তির পর বিয়ে করতে চলেছেন প্রভাস, পাত্রী কে?

উপরাষ্ট্রপতিকে ধন্যবাদ জানিয়ে পাল্টা ট্যুইট করেছেন জন আব্রাহাম। তিনি লিখেছেন, "মাননীয় উপরাষ্ট্রপতিকে আমাদের ছবি দেখাতে পেরে আমি ধন্য।"

এর আগেই এক সাক্ষাৎকারে জন জানিয়েছিলেন, ভেঙ্কাইয়া নাইডুর জন্য একটি বিশেষ স্ক্রিনিংয়ের ব্যবস্থা করতে চান তিনি। ছবি দেখে তিনি কী প্রতিক্রিয়া দেন সেটাই জানতে চান বলে সেই সাক্ষাৎকারে জানিয়েছিলেন অভিনেতা। 

এদিকে বাটলা হাউস ছবিটি মুক্তি রদ করার জন্য দিল্লি হাইকোর্টে পিটিশন দাখিল করেছেন বিস্ফোরণ কাণ্ডে দুই অভিযুক্ত আরিজ খান ও শেহজাদ আহমেদ। তাদের দাবি, ছবির পোস্টার ও প্রোমোশনাল ভিডিয়োতে দেখানো হয়েছে বাটলা হাউস এনকাউন্টার ও দিল্লির বিস্ফোরণ কাণ্ডের মধ্যে যোগ রয়েছে। এর ফলে আদালতে তাদের বিচারে প্রভাব পড়তে পারে। অভিযুক্ত আরিজ খানের বিচার চলছে নিম্ন আদালতে। অন্য়দিক ৫ অগস্ট, সোমবার আদালতে বাটলা হাউস ছবিটির স্ক্রিনিংয়ের নির্দেশ দিয়েছেন বিচারপতি বিভু বাখরু। 

আরও পড়ুন- জামশেদপুরে ৩ বছরের শিশুকে ধর্ষণ করে মুণ্ডচ্ছেদ, চরম শাস্তির দাবি অনুষ্কার

ইতিমধ্যেই বিস্ফোরণকাণ্ডে অভিযুক্ত শেহজাদ আহমেদের যাবজ্জীবন সাজা ঘোষণা করেছে আদালত। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে উচ্চ আদালতে আবেদন করেছেন0 আহমেদ। তার দাবি, ছবির কারণে মামলার ফয়সালা ও বিচারে প্রভাব পড়তে পারে। উল্লেখ্য, এরা দুজনেই ২০০৮ সালের সেপ্টেম্বরে দিল্লি ধারাবাহিক বিস্ফোরণের ঘটনায় যুক্ত ছিল।

প্রসঙ্গত২০০৮ সালের সেপ্টেম্বর মাসে ঘটে যাওয়া নয়া দিল্লির বাটলা হাউসে ইন্ডিয়ান মুজাহিদিন জঙ্গিদের সঙ্গে দিল্লি পুলিসের এনকাউন্টারের ঘটনাই উঠে আসবে এই ছবিতে। ছবিতে ডিসিপি সঞ্জীব কুমার যাদবের ভূমিকায় দেখা যাবে জন আব্রাহামকে।  

আরও পড়ুন-সনাতনী রীতি মেনেই 'সিন্ধারা দুজ' উদযাপন করলেন নুসরত

.