ফের আক্রান্ত অধ্যাপিকা, কাঠগড়ায় সুলতান আহমেদ

ভাঙড় কলেজের পর এবার খাস কলকাতার একটি কলেজ। আরাবুল ইসলামের পর এবার অভিযুক্ত সুলতান আহমেদ। তৃণমূল কংগ্রেস সাংসদ সুলতান আহমেদ বেনিয়াপুকুরের মিল্লি আল আমিন ফর গার্লস কলেজের গভর্নিং বডিরও প্রেসিডেন্ট।

Updated By: Nov 17, 2012, 03:13 PM IST

ভাঙড় কলেজের পর এবার খাস কলকাতার একটি কলেজ। আরাবুল ইসলামের পর এবার অভিযুক্ত সুলতান আহমেদ। তৃণমূল কংগ্রেস সাংসদ সুলতান আহমেদ বেনিয়াপুকুরের মিল্লি আল আমিন ফর গার্লস কলেজের গভর্নিং বডিরও প্রেসিডেন্ট। উচ্চশিক্ষা সংসদের নিয়ম না মেনে ওই কলেজে আজ গভর্নিং বডির বৈঠক চলছিল বলে অভিযোগ। রাজ্য সরকারের ঠিক করে দেওয়া নতুন গভর্নিং বডির সদস্যদের বাদ দিয়ে পুরনো সদস্যদের নিয়েই তিনি বৈঠক করছিলেন। ঘটনাটির প্রতিবাদ করেন নতুন গভর্নিং বডির সদস্য জারিনা খাতুন। তাঁর সঙ্গে ছিলেন অন্য অধ্যাপিকারাও। কেন নতুন সদস্যদের বৈঠকে ডাকা হয়নি এ প্রশ্ন তুলতেই সুলতান আহমেদ দুর্ব্যবহার করে তাঁকে বেরিয়ে যেতে বলেন বলে অভিযোগ করেছেন অধ্যাপিকা জারিনা খাতুন। এরপর গভর্নিং বডির সেক্রেটারি মহম্মদ জাহাঙ্গির তাঁকে বার করে দেওয়ার জন্য ধাক্কা দেন বলেও জারিনার অভিযোগ।
ভাঙর থেকে ঝারগ্রাম হয়ে এবার খোদ কলকাতায়, শিক্ষক-শিক্ষিকাদের উপর শাসক দলের আক্রমণের ধারা অব্যাহত। আজ বেনিয়াপুকুরের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন বিভিন্ন শিক্ষাবিদ সহ বিশিষ্ট ব্যক্তিরা।

.