Raj Chakraborty: বড়পর্দায় ব্যাক টু ব্যাক রাজ চক্রবর্তীর ছবি 'হাবজি গাবজি' 'ধর্মযুদ্ধ', ঘোষণা রিলিজ ডেট

কবে কবে মুক্তি পাচ্ছে 'হাবজি গাবজি','ধর্মযুদ্ধ'?

Updated By: Feb 3, 2022, 06:11 PM IST
Raj Chakraborty: বড়পর্দায় ব্যাক টু ব্যাক রাজ চক্রবর্তীর ছবি 'হাবজি গাবজি' 'ধর্মযুদ্ধ', ঘোষণা রিলিজ ডেট

নিজস্ব প্রতিবেদন: করোনা অতিমারির কারণে বারবার পিছিয়েছে রাজ চক্রবর্তীর (Raj Chakraborty) 'ধর্মযুদ্ধ'(Dharmajuddho) ছবির রিলিজ। এই বছরের শুরুতেই ছবির মুক্তির কথা ছিল, কিন্তু সেই সময়ই বাড়তে থাকে করোনার প্রভাব, পাশাপাশি করোনা আক্রান্ত হয়ে পড়েন রাজ চক্রবর্তী, শুভশ্রী গঙ্গোপাধ্যায়(Subhashree Ganguly), পার্ণো মিত্র (Parno Mitra), সোহম চক্রবর্তী(Soham Chakraborty)। এমতাবস্থায়  ছবি রিলিজ পিছিয়ে দেন পরিচালক প্রযোজক রাজ। এবার তিনি ঘোষণা করলেন ধর্মযুদ্ধে মুক্তির দিন। তবে একটি নয়, রাজ-শুভশ্রীর ফ্যানেদের জন্য রয়েছে ডবল চমক। কারণে এবছরেই বড়পর্দায় আসছে 'হাবজি গাবজি'(Habji Gabji)। 

বাবা-মা চাকরি নিয়ে ব্যস্ত, সন্তানকে দেওয়ার সময় নেই, তাকে ভোলাতে হাতে মোবাইল দিয়ে বিপদ ডাকছেন না তো?সেই প্রশ্নই উসকে দিয়েছেন পরিচালক রাজ চক্রবর্তী তাঁর 'হাবজি গাবজি' ছবিতে। মিস্টার অ্যান্ড মিসেস বসু দুজনেই ব্যস্ত। বেড়ে ওঠার এই বয়সে সন্তানকে দেওয়ার মত সময় তাঁদের কাছে নেই। অগত্যা, বাড়িতে থাকা ছোট্ট তিপুর ভরসা মোবাইল আর গেম। বাবা-মা কাউকেই কাছে না পেয়ে একাকীত্ব ক্রমাগত শিশু মনকে গ্রাস করে। মিস্টার অ্যান্ড মিসেস বসু দুজনেই চাকরি করায় অর্থনৈতিক সমস্যা নেই, বাড়ি-গাড়ি সবই আছে। ছোট্ট সন্তানকে খুশি রাখতে নতুন মোবাইল, নতুন ভিডিয়ো গেম সবই এনে দেয় তাঁরা। কিন্তু ধীরে ধীরে নিজেদের অজান্তেই যে বাড়িতে বিষ ঢোকাচ্ছেন, তা তাঁদের জানা ছিল না। অত্যাধিক মোবাইল ফোনের ব্যবহার শিশুমনে কতটা ভয়ঙ্কর প্রভাব ফেলতে পারে তা নিয়েই হাবজি গাবজির গল্প। ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায়(Parambrata Chatterjee) ও শুভশ্রী গঙ্গোপাধ্যায়। চলতি বছরের ৩ জুন মুক্তি পেতে চলেছে 'হাবজি গাবজি'।

আরও পড়ুন: Yo Yo Honey Singh: অশ্লীল গান গাওয়ার অভিযোগ হানি সিংয়ের বিরুদ্ধে, কন্ঠস্বরের নমুনা জমা দেওয়ার নির্দেশ আদালতের

২০১৯ সালে এই ছবির ঘোষণা করেছিলেন রাজ চক্রবর্তী, ট্রেলার মুক্তি পেয়েছিল ২০২০ সালের ভ্যালেন্টাইনস ডে-তে। এরপর করোনার কারণে দীর্ঘদিন আটকে ছিল ছবি মুক্তি। এরপর গত বছর পরিচালক রাজ ঘোষণা করেন যে ২১ জানুয়ারি মুক্তি পেতে চলেছে এই ছবি, কিন্তু সেই রিলিজও পিছিয়ে যায়। বর্তমান সময়ে ভালোবাসা ভুলে কীভাবে কিছু মৌলবাদী লোকজন হিংসা হানাহানিতে মেতে উঠেছে সেই ছবিই তুলে ধরা হয়েছে ছবির ট্রেলারে। 'হিন্দু-মুসলমান' আর 'একই বৃন্তে দুটি কুসুম' নেই, একে অপরকে শেষ করার নেশায় মেতে উঠেছে। এই পরিস্থিতিতে ছবির ট্রেলারে শান্তির দূত হিসাবে দেখা মিলেছে 'আম্মি'র। ধর্ম ভুলে তিনি সকলের বিপদে আশ্রয়দাতা হিসাবে দেখা দিয়েছেন। বোঝানোর চেষ্টা করেছেন এমনটা চলতে থাকলে এই পৃথিবীতে আর মানুষ নয়, শুধু মন্দির আর মসজিদই থাকবে। আসলে ধর্মের হানাহানিকে হারিয়ে প্রেমের বার্তাই দিতে চেয়েছেন পরিচালক। ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন স্বাতীলেখা সেনগুপ্ত, ঋত্বিক চক্রবর্তী, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, সপ্তর্ষি মৌলিক, পার্ণো মিত্র ও সোহম চক্রবর্তী। স্বাধীনতা দিবসের প্রাককালে ১২ অগাস্ট মুক্তি পাবে 'ধর্মযুদ্ধ'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.