Dharmajuddha: ‘ধর্মযুদ্ধ’ বয়কটের ডাক, নন্দনে বিজেপি বিধায়কদের জন্য বিশেষ শোয়ের আয়োজন রাজের

Dharmajuddha: সোশ্যাল মিডিয়ায় হ্যাশট্যাগ বয়কট ধর্মযুদ্ধ নিয়ে সরব পরিচালক রাজ চক্রবর্তী। যারা এই ছবি বয়কটের ডাক দিয়েছে তাঁদের এই ছবি দেখার আবেদন জানিয়েছেন পরিচালক। পাশাপাশি তাঁর অভিযোগের তীর সরাসরি বিজেপির আইটি সেলের বিরুদ্ধে। এই পরিস্থিতির মাঝেই মঙ্গলবার নন্দনে বাংলার বিজেপি বিধায়কদের ‘ধর্মযুদ্ধ’ দেখার নিমন্ত্রণ জানিয়েছেন রাজ।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Aug 23, 2022, 02:41 PM IST
Dharmajuddha: ‘ধর্মযুদ্ধ’ বয়কটের ডাক, নন্দনে বিজেপি বিধায়কদের জন্য বিশেষ শোয়ের আয়োজন রাজের

Dharmajuddha, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বলিউডের বয়কট ট্রেন্ডে কলুষিত এখন টলিউডও। ধর্মযুদ্ধ থেকে শুরু করে বিসমিল্লাহ একের পর এক ছবি বয়কটের ডাক দিচ্ছে নেটপাড়া। যার প্রভাব পড়ছে সরাসরি ছবির ব্যবসাতেও। সোশ্যাল মিডিয়ায় হ্যাশট্যাগ বয়কট ধর্মযুদ্ধ নিয়ে সরব পরিচালক রাজ চক্রবর্তী। যারা এই ছবি বয়কটের ডাক দিয়েছে তাঁদের এই ছবি দেখার আবেদন জানিয়েছেন পরিচালক। পাশাপাশি তাঁর অভিযোগের তীর সরাসরি বিজেপির আইটি সেলের বিরুদ্ধে। এই পরিস্থিতির মাঝেই মঙ্গলবার নন্দনে বাংলার বিজেপি বিধায়কদের ‘ধর্মযুদ্ধ’ দেখার নিমন্ত্রণ জানিয়েছেন রাজ।

আরও পড়ুন: Sonali Phogat: মাত্র ৪১ বছরেই প্রয়াত প্রাক্তন বিগ বস প্রতিযোগী ও বিজেপি নেত্রী সোনালি ফোগাট

মঙ্গলবার এই প্রসঙ্গে তাঁর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জি ২৪ ঘণ্টাকে জানান, ‘প্রথমত সব জায়গায় রাজনীতি ঢুকিয়ে দেওয়া উচিত নয়। রাজনীতি রাজনীতির থাকলেই ভালো। বিজেপির আইটি সেল এই ট্রেন্ড তৈরি করার চেষ্টা করছে। এদের আমি এক কথায় বলি এরা ফ্যাতারু। আসলে বিজেপি আইটি সেলে এদের পয়সা দেওয়া হয়, পোস্ট প্রতি এরা পয়সা পায়। এরা সিনেমা দেখে না, গান শোনে না। আমি এদের ‘ধর্মযুদ্ধ’ দেখতে বলেছিলাম, কিন্তু এরা কোনও সিনেমা দেখায় ইন্টারেস্টেড নয় যে সিনেমাটার ভেতরে কী আছে? এদের এত গুরুত্ব দেওয়ার দরকার নেই। এরা যেটা করছে সেটা খুব খারাপ। ওরা এই সেক্টরটাকে কন্ট্রোল করতে চাইছে। সকলের মাথায় বসিয়ে দিতে চাইছে যে এরপর যদি কোনও সাধারণ মানুষ ছবি বানাতে চায় তাহলে সে ভাববে যে কোন বিষয়ে ছবি বানাবো তা আবার বয়কট করা হবে না তো? এরা এই বিষয়টা কন্ট্রোল করতে চায়। ধর্মের নামে দেশ ভাগ হতে পারে, কিন্তু গান বা সিনেমা ভাগ হতে পারেনা’।

আরও পড়ুন: Sapna Choudhary: প্রতারণার অভিযোগ, বিগ বস প্রতিযোগীর নামে গ্রেফতারি পরোয়ানা

রাজ আরও বলেন, ‘রাজনীতি সব সেক্টরেই ছড়িয়ে পড়ছে। ধর্মযুদ্ধ সিনেমায় কিন্তু কোনও ধর্মকে আঘাত করা হয়নি। এরকম কিছুই নেই ছবিটায়। এটা একটা সংবেদনশীল গল্প, মানুষের গল্প, এক মায়ের গল্প। বিসমিল্লাহ ও তাই। এদুটোই কিন্তু সম্প্রীতির কথা বলছে। এই ছবির বিরোধিতা করা মানে এরা সম্প্রীতি সংহতি চাইছে না। এরা চাইছে ধর্ম নিয়ে বাড়বাড়ি কথা বলি, অন্য ধর্মকে আঘাত করি, সেটাকে নিয়ে ভাঙাচোরা করি, বিদ্বেষ তৈরি করি। এদের ডিপিতে ভারতের পতাকা কিন্তু মুখে মেরে ফেলার কথা, ধর্ষণের হুমকি, শেষ করে দেওয়ার হুমকি। এদের শব্দচয়ন দেখেই বোঝাই যাচ্ছে যে এদের কোনও রুচিবোধ নেই, শিক্ষা নেই। এরা এটাও বোঝে না তাদের কথায় সেই দেশের পতাকার কতটা অসম্মান করছি। এদের নিয়ে বিশেষ কথা বলে গুরুত্ব দিতে চাই না। এদের সাহস থাকলে সামনে এসে কথা বলুক, সিনেমা দেখুক। আমি তাঁদের সিনেমা দেখার ডাক দিচ্ছি, তাদের সঙ্গে বসে আমি সিনেমা দেখতে চাই’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.