Pathaan in Bangladesh: অবশেষে মিলল ছাড়পত্র! বাংলাদেশে কবে মুক্তি পাচ্ছে পাঠান?

Pathaan Release Date in Bangladesh: সাফটা চুক্তির আওতায় সম্প্রতি বলিউডের ‘পাঠান’ বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি দিতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদন করেছিল পরিবেশক ও প্রযোজনা সংস্থা। তবে সেই সময় বাংলাদেশে “পাঠান” মুক্তির অনুমতি পাওয়া যায়নি। অবশেষে মিলল ছাড়পত্র। 

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Feb 20, 2023, 09:22 PM IST
Pathaan in Bangladesh: অবশেষে মিলল ছাড়পত্র! বাংলাদেশে কবে মুক্তি পাচ্ছে পাঠান?

Pathaan in Bangladesh, Shah Rukh Khan, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রায় এক মাস পর অবশেষে বাংলাদেশে মুক্তির ছাড়পত্র পেল শাহরুখ খানের ব্লকবাস্টার ছবি ‘পাঠান’। প্রথমদিন থেকেই এই ছবি নিয়ে দর্শক মহলে দেখা গেছে তুমুল উন্মাদনা। ভারতের পাশাপাশি বাংলাদেশের দর্শকরাও ভুগছিল পাঠান জ্বরে। তবে বাংলাদেশে এই ছবির রিলিজ আটকে যাওয়ায় মন ভেঙেছিল বাংলাদেশী ফ্যানেদের। এমনকী বাংলাদেশে রিলিজ না করায় অনেকেই এই ছবি দেখতে উড়ে এসেছিলেন কলকাতায়। অবশেষে এবার বাংলাদেশের ভক্তরাও দেখতে পাবেন বড়পর্দায় শাহরুখের প্রত্যাবর্তন।

আরও পড়ুন- Nawazuddin Siddiqui: স্ত্রী আলিয়ার পর এবার নওয়াজের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ পরিচারিকার...

সাফটা চুক্তির আওতায় সম্প্রতি বলিউডের ‘পাঠান’ বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি দিতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদন করেছিল পরিবেশক ও প্রযোজনা সংস্থা। তবে সেই সময় বাংলাদেশে “পাঠান” মুক্তির অনুমতি পাওয়া যায়নি। সেই সময় সাধারণ সম্পাদক নিপুণ আকতার বলেছিলেন, “বলিউডের ছবি বাংলাদেশে আসার ব্যাপারে ইতোমধ্যে শিল্পী সমিতির সদস্যরা একত্রিত হয়ে মিটিং করেছি। সংশ্লিষ্টদের কাছে একটি লিখিত প্রস্তাবও দিয়েছিলাম, বলিউডের ছবিটা মুক্তির পর বাংলাদেশে যা লাভ করবে সেখান থেকে ১০% শিল্পী সমিতিতে দেবে। সমিতিতে দিলে আমাদের ফান্ড বাড়বে এবং সেই অর্থ শিল্পীদের জন্যই ব্যয় করা হবে। এখনো এই প্রস্তাবের ফিডব্যাক আসিনি।”

আরও পড়ুন- Iman Chakraborty: সেলিব্রেশনের মাধ্যমেই মা-কে শ্রদ্ধাজ্ঞাপন, নাচে-গানে-রঙে জমজমাট ইমনের বসন্ত উৎসব...

অন্যদিকে পাঠান মুক্তির পরেই বাংলাদেশ থেকে কলকাতায় এসেছেন অনেক সিনেমপ্রেমীই। সেই তালিকায় রয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা নিরবও। তবে একা নন, সঙ্গে তিন বন্ধুকে নিয়ে সিনেমা মুক্তির আগের দিন ছুটে এসেছিলেন কলকাতায়। তাঁদের একমাত্র লক্ষ্য ছিল, প্রেক্ষাগৃহে বসে মুক্তির প্রথম দিনেই রুপালি পর্দায় বলিউড বাদশার প্রত্যাবর্তন দেখা। কিন্তু অগ্রিম বুকিংয়েই কার্যত শেষ হয়ে গিয়েছিল ‘পাঠান’-এর টিকিট। কলকাতায় যে উন্মাদনা চলছে,  তাতে প্রথম দিনে অনেকেই টিকিট পাননি। নিরবও টিকিট পাননি। তবে ছেড়ে দেওয়ার পাত্র তিনি নন। সারাদিন টিকিটের খোঁজে ঘুরে অবশেষে পার্কসার্কাস এলাকার এক মাল্টিপ্লেক্সে রাত সাড়ে ১১টার একটি শোয়ের টিকিট পান তিনি।  

আরও পড়ুন- Salman Khan and Akshay Kumar’s dance video: বিয়েবাড়িতে তুমুল নাচ সলমান-অক্ষয়ের, ভাইরাল ভিডিয়ো

‘পাঠান’ দেখে উচ্ছ্বসিত নিরব বলেন, ‘এটা জীবনের অন্যতম একটা সেরা ছবি দেখার সৌভাগ্য হল। প্রথমে ভেবেছি প্রথমদিনে বুঝি শোয়ের টিকিট আর পাবই না। অবশেষে ব্ল্যাকে আড়াই হাজার টাকায় টিকিট পাই, তাও রাত সাড়ে ১১টার শো।এই যে কষ্ট, টাকা, কালোবাজারি- সব মুছে গেল সিনেমাটি দেখে। দুর্দান্ত এক চলচ্চিত্র। এতে সব আছে। আপনি এই ছবি যত কষ্ট আর যত টাকার বিনিময়েই দেখবেন, পয়সা-শ্রম উসুল হবেই।’ তবে নিরব একা নন, ঢাকা থেকে অনেক সিনেপ্রেমীই শুধুমাত্র পাঠানের টানে উড়ে এসেছেন কলকাতায়। তবে যাঁরা আসতে পারেননি বরং অপেক্ষা করেছেন ছবি মুক্তির, তাঁদের জন্য সুখবর, অবশেষে ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশে মুক্তি পাচ্ছে ‘পাঠান’।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.