Sridevi Death Anniversary: শ্রীদেবীর 'খুন', ফ্যানেরা মেনে নিতে পারবে তো! অতএব...

রাতারাতি বদলে গিয়েছিল সিদ্ধান্ত

Updated By: Feb 24, 2022, 04:37 PM IST
Sridevi Death Anniversary: শ্রীদেবীর 'খুন', ফ্যানেরা মেনে নিতে পারবে তো! অতএব...

নিজস্ব প্রতিবেদন: আট ও নয়ের দশকে হিন্দি সিনেমায় রাজ করেছেন শ্রীদেবী(Sridevi)। তাঁর সৌন্দর্য থেকে অভিনয় দক্ষতায় মজেছিল ভারতীয় সিনেমার দর্শক। তিনি হলেন হিন্দি সিনেমার প্রথম মহিলা সুপারস্টার, যিনি একাই বক্সঅফিসে টক্কর দিতেন নায়কদের। একটা সময় সিনেমা থেকে ব্রেক নিয়েছিলেন, ইংলিশ ভিংলিশ ছবি দিয়ে কামব্যাকও করেন। কিন্তু চার বছর আগে আচমকাই প্রয়াত হন শ্রীদেবী। তাঁর মৃত্যু ঘিরে রয়ে গেছে অনেক রহস্য। সেই রহস্য আজও উদঘাটিত হয়নি। 

শ্রীদেবীর হিট সিনেমার তালিকা বেশ দীর্ঘ। যে সময় বক্সঅফিসে দাপিয়ে বেড়াচ্ছেন নায়িকা তখন একটি ছবি থেকে বাদ পড়েছিলেন তিনি। ১৯৯৩ সালের সুপারহিট ছবি 'বাজিগর'(Baazigar)। সেই ছবিতে শাহরুখের(Shah Rukh Khan) বিপরীতে জুটি বাঁধার কথা ছিল শ্রীদেবীর। কিন্তু বাজিগর থেকে শ্রীদেবীকে বাদ দেন পরিচালক আব্বাস মস্তান। আর্মি ছবিতে শাহরুখের সঙ্গে জুটি বেঁধেছিলেন শ্রীদেবী। বক্সঅফিসে সফলতা পায়নি সেই ছবি। কিন্তু কেন এই ছবি থেকে শ্রীদেবীকে বাদ দিয়েছিলেন পরিচালক? 

শাহরুখের কেরিয়ারে শুরুর দিকে অন্য়তম গুরুত্বপূর্ণ, জনপ্রিয় ও বক্স অফিসে সফল ছবি বাজিগর। এই ছবিতে প্রথমবার নেগেটিভ চরিত্রে দেখা গিয়েছিল শাহরুখকে, বলা হয়ে থাকে, এই ছবির মাধ্যমেই বলিউডে পাকাপাকিভাবে স্থান করে নেন কিং খান। এই ছবির হাত ধরেই বলিউডে তৈরি হয় শাহরুখ-কাজলের আইকনিক জুটি। কিন্তু প্রথমে এই ছবিতে শাহরুখের বিপরীতে দ্বৈত চরিত্রে কাস্ট করা হয়েছিল শ্রীদেবীকে। শিল্পা ও কাজলের দুটি চরিত্রই করার কথা ছিল তাঁর। কিন্তু সেইসময় শ্রীদেবীর জনপ্রিয়তা ছিল তুঙ্গে। পর্দায় তাঁর মৃত্যু মেনে নিতে পারবে না দর্শক, পর্দায় শ্রীদেবীকে খুন করলে কোনওভাবেই শাহরুখের প্রতি দর্শকের সহানুভূতি জন্মাবে না, সিনেমা ফ্লপ হয়ে যাবে, এই ভয়ে বাজিগর থেকে শ্রীদেবীকে বাদ দিয়েছিলেন পরিচালক। তাঁর বদলে এই ছবিতে দুই মুখ্য চরিত্রে দেখা যায় শিল্পা শেট্টি(Shilpa Shetty) ও কাজলকে(Kajol)। 

আরও পড়ুন: TRP List: শীর্ষস্থান ধরে রাখতে বদ্ধপরিকর 'গাঁটছড়া', জোর টক্কর 'মিঠাই'-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.