Jawan Review: ‘শাহরুখ একটা ইমোশন’, ‘জওয়ান’ দেখে প্রতিক্রিয়া শিবপ্রসাদের, প্রথমদিনেই হলমুখী সৃজিত-অনিন্দ্য থেকে নীল-তৃণা

Jawan Review: অপেক্ষার অবসান। মুক্তি পেয়েছে শাহরুখ খান ও নয়নতারা জুটির ছবি ‘জওয়ান’। অ্যাটলি পরিচালিত 'জওয়ান'-এ শাহরুখ খান ও নয়নতারার পাশাপাশি অভিনয় করেছেন বিজয় সেতুপতি, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি, যোগী বাবু, সুনীল গ্রোভার, সিমরজিৎ সিং নাগরা, আজ্জি বাগরিয়া, মানাহার কুমার প্রমুখ। সকাল থেকেই প্রকাশ্যে আসছে ছবির একাধিক রিভিউ। সমালোচক থেকে দর্শক প্রায় সকলের রিভিউই ইতিবাচক।

Updated By: Sep 7, 2023, 07:35 PM IST
Jawan Review: ‘শাহরুখ একটা ইমোশন’, ‘জওয়ান’ দেখে প্রতিক্রিয়া শিবপ্রসাদের, প্রথমদিনেই হলমুখী সৃজিত-অনিন্দ্য থেকে নীল-তৃণা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সারা দেশ জুড়ে বৃহস্পতিবার পালিত হচ্ছে জওয়ান (Jawan) ডে। এদিনই মুক্তি পেয়েছে অ্যাটলির(Atlee) ছবি ‘জওয়ান’। সকাল থেকে সারা দেশের মতো কলকাতাতেও বইছে শাহরুখ সাইক্লোন। সমালোচক থেকে সাধারণ দর্শক সবার মুখেই শাহরুখ বন্দনা। প্রথমদিন সিনেমা দেখতে হাজির টলিপাড়ার তারকারাও। কেমন লাগল তাঁদের শাহরুখের(Shah Rukh Khan) ‘জওয়ান’?

আরও পড়ুন- Jawan Review: কৃষক আত্মহত্যা থেকে স্বাস্থ্য ব্যবস্থার বেহাল দশার বিরুদ্ধে ‘জওয়ান’, প্রথম বলেই ছক্কা হাঁকালেন শাহরুখ...

সকাল সকাল নবীনা সিনেমা হলে জওয়ান দেখতে হাজির সৃজিত মুখোপাধ্যায়(Srijit Mukherji) ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়(Shiboprasad Mukherjee)। এই পুজোয় আসতে চলেছে তাঁদের দুজনের ছবি ‘দশম অবতার’ ও ‘রক্তবীজ’। বক্স অফিসে মুখোমুখি হওয়ার আগে দুজনে একসঙ্গে হাজির হয়েছেন শাহরুখের জওয়ান দেখতে। কেমন লাগল সেই ছবি? জি ২৪ ঘণ্টা ডিজিটালের তরফ থেকে পরিচালকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান যে তখনও তিনি হলের মধ্যেই ছিলেন। তারই মাঝে বললেন, ‘মাইন্ড ব্লোয়িং। এসআরকে একটা ইমোশন। সব ছাড়িয়ে চলে গেছে। আর কিছু বলার নেই’। অন্যদিকে সৃজিত সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘রাজনৈতিক, সর্বসাধারণের, প্রযুক্তির দিক থেকে অনবদ্য। যেমন খোকা ভবিষ্যদ্বানী করেছিল, কিং ইজ ট্রুলি ব্যাক (রাজা সত্যিই ফিরেছেন)।’

ভোর ৫টার শোয়ে নিউটাউনের হলে পৌঁছে গিয়েছিলেন তৃণা সাহা(Trina Saha) ও নীল ভট্টাচার্য(Neel Bhattacharya)। কেমন লাগল জওয়ান?  অভিনেতার সঙ্গে যোগাযোগ করা হলে নীল বললেন, ‘খুবই ভালো লেগেছে। পাঠানের থেকে অনেকটাই এগিয়ে। কারণ পাঠানের থেকে স্ক্রিপ্টটা অনেক ভালো। শাহরুখ আমার ভীষণ পছন্দের। আমি সবসময় চাই উনি ভালো স্ক্রিপ্টে কাজ করুন। আমাদের আশা প্রত্যাশা থাকে। এবার সব মিলে গেছে’। শাহরুখভক্ত তৃণার মুখো অবশ্য শুধু শাহরুখ স্তুতি নয়, রয়েছে কনটেন্টের কথাও। অভিনেত্রী বলেন, ‘অসাধারণ লেগেছে। শাহরুখ তো শাহরুখই কিন্তু কনটেন্ট খুবই ভালো। আমি গল্পটা তো বলতে পারব না। তবে সবাই রিলেট করতে পারবে। কনটেন্টের দিক থেকে পাঠানের থেকে অনেক ভালো’।

আরও পড়ুন- Jawan in Bangladesh: অনিশ্চয়তার মেঘ কাটিয়ে বাংলাদেশে ‘জওয়ান’ মুক্তি, শাহরুখের হস্তক্ষেপেই সমস্যার সমাধান?

এদিন শাহরুখ ভক্ত লেখা টিশার্ট পরে সকাল সকাল নবীনা সিনেমা হলে হাজির অভিনেতা অনিন্দ্য চট্টোপাধ্যায়(Anindya Chatterjee)। কেমন লেগেছে জওয়ান, এই প্রশ্নের উত্তরে জি ২৪ ঘণ্টা ডিজিটালকে অভিনেতার সাফ জবাব, ‘খুব ভালো লেগেছে। জওয়ানে অনেক বেশি সামাজিক ইস্যু আছে, যা পাঠানে ছিল না’। তবে এখানেই শেষ নয়, টলিউডের অনেকেই মুখিয়ে আছে জওয়ান দেখার জন্য। নাইট শো এই ছবি দেখতে যাবেন বলে জানান অভিনেত্রী শ্রুতি দাসও।

প্রসঙ্গত, অ্যাকশন থ্রিলার এই ছবির গল্প ও ছবির পরিচালকের আসনে অ্যাটলি। শাহরুখ ছাড়াও এই ছবিতে অন্যতম মুখ্য চরিত্রে দেখা যাবে বিজয় সেতুপতি, নয়নতারা, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি ও দীপিকা পাড়ুকোন। দ্বৈত চরিত্রে দেখা যাবে কি শাহরুখকে, নাকি রয়েছে অন্য টুইস্ট, তা নিয়ে উত্তেজনা তুঙ্গে। একদিকে তিনি পুলিস অফিসার তো অন্যদিকে অপহরণকারী। ছবির মিউজিকের দায়িত্বে অনিরুদ্ধ রবিচন্দ্র। এই ছবির হাত ধরেই বলিউডে ডেবিউ করলেন নয়নতারা। কার্যত জওয়ান জ্বরে ভুগছে বলিপাড়া থেকে শুরু করে টলিপাড়া। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.