Jawan Review: কৃষক আত্মহত্যা থেকে স্বাস্থ্য ব্যবস্থার বেহাল দশার বিরুদ্ধে ‘জওয়ান’, প্রথম বলেই ছক্কা হাঁকালেন শাহরুখ...

Jawan Review: বৃহস্পতিবার সকাল থেকে উঠে এসেছে সাধারণ দর্শক থেকে সমালোচকদের মতামত। হল থেকে বেরিয়ে সকলের মুখেই শাহরুখ বন্দনা। কেমন হয়েছে 'জওয়ান', ইন্টারনেট জুড়ে শাহরুখের জয়গান। 

Updated By: Sep 7, 2023, 05:48 PM IST
Jawan Review: কৃষক আত্মহত্যা থেকে স্বাস্থ্য ব্যবস্থার বেহাল দশার বিরুদ্ধে ‘জওয়ান’, প্রথম বলেই ছক্কা হাঁকালেন শাহরুখ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অপেক্ষার অবসান। মুক্তি পেয়েছে শাহরুখ খান ও নয়নতারা জুটি ছবি ‘জওয়ান’। অ্যাকশন থেকে রোমান্স, প্রেক্ষাগৃহে উপচে পড়ছে ভিড়। দর্শকরা তাদের প্রিয় সুপারস্টারকে বড় পর্দায় দেখতে আগ্রহী। অ্যাটলি পরিচালিত 'জওয়ান'-এ শাহরুখ খান ও নয়নতারার পাশাপাশি অভিনয় করেছেন বিজয় সেতুপতি, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি, যোগী বাবু, সুনীল গ্রোভার, সিমরজিৎ সিং নাগরা, আজ্জি বাগরিয়া, মানাহার কুমার প্রমুখ। সকাল থেকেই প্রকাশ্যে আসছে ছবির একাধিক রিভিউ। সমালোচক থেকে দর্শক প্রায় সকলের রিভিউই ইতিবাচক।

আরও পড়ুন- Jawan in Bangladesh: অনিশ্চয়তার মেঘ কাটিয়ে বাংলাদেশে ‘জওয়ান’ মুক্তি, শাহরুখের হস্তক্ষেপেই সমস্যার সমাধান?

বুধবার রাতে ছিল 'জওয়ান'-এর স্পেশাল স্ক্রিনিং। সেই শোয়ে উপস্থিত হয়ে কাস্টিং ডিরেক্টর মুকেশ ছাবরা 'জওয়ান'কে 'ওয়ান অফ দ্য বেস্ট বলিউড অ্যান্ড প্যান ইন্ডিয়া ফিল্মস' বলে অভিহিত করেন। রিভিউ শেয়ার করে মুকেশ লিখেছেন, 'জওয়ান হল ইমোশনাল রোলার কোস্টার। আমাকে এই ছবির অংশ করার জন্য ধন্যবাদ অ্যাটলি এবং গৌরব বর্মাকে। আমি যদি এই ছবির অংশ নাও হতাম, তাহলেও এটা আমাকে নাড়া দিত এবং গায়ে কাঁটা দিত। আমার দেখা অন্যতম সেরা বলিউড ও প্যান ইন্ডিয়া ছবি’।

ব়্যাপার রাজাকুমারী প্যাপসকে বলেন, 'আমি চিত্কার করে কাঁদছিলাম। আমি তোমাদের কোন গোপন কথা বলব না, কিন্তু এটা ছিল মন খারাপ করা।’

বৃহস্পতিবার সকাল থেকে উঠে এসেছে সাধারণ দর্শকের মতামত। হল থেকে বেরিয়ে সকলের মুখেই শাহরুখ বন্দনা। পাশাপাশি হলের মধ্যেও জওয়ানের গানে নাচতে দেখা যায় দর্শকদের। দর্শকদের কথা থেকেই জানা যায় যে নানা সামাজিক ইস্যু উঠে এসেছে ছবির চিত্রনাট্যে। সেখানে কৃষক আত্মহত্যা থেকে রয়েছে স্বাস্থ্য ব্যবস্থার বেহাল দশার প্রতিবাদ। সংলাপে ঝড় তুলেছেন শাহরুখ। 

বুধবারই ফিল্ম ট্রেড অ্যানালিস্ট মনোবালা বিজয়বালন জওয়ানের অ্যাডভান্স বুকিং আপডেট শেয়ার করে জানিয়েছেন, ইতিমধ্যেই গোটা বিশ্বে ৫১.১৭ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। শুধু তাই নয়, ভারতে 'জওয়ান'-এর প্রথম দিনের কালেকশনও 'পাঠান'-এর প্রথম দিনের অ্যাডভান্স বুকিং-কে ছাপিয়ে গিয়েছে 32 কোটি টাকা। বৃহস্পতিবার সকাল থেকেই বোঝা যাচ্ছে, প্রথমদিনেই ১০০ কোটির গন্ডি ছাড়াবে শাহরুখের ‘জওয়ান’।

আরও পড়ুন- Jawan First Day First Show|Shah Rukh Khan: ভোর থেকে শুরু ‘জওয়ান’-এর শো, সারারাত জেগে রইলেন শাহরুখ...

প্রসঙ্গত, অ্যাকশন থ্রিলার এই ছবির গল্প ও ছবির পরিচালকের আসনে অ্যাটলি। শাহরুখ ছাড়াও এই ছবিতে অন্যতম মুখ্য চরিত্রে দেখা যাবে বিজয় সেতুপতি, নয়নতারা, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি ও দীপিকা পাড়ুকোন। দ্বৈত চরিত্রে দেখা যাবে কি শাহরুখকে, নাকি রয়েছে অন্য টুইস্ট, তা নিয়ে উত্তেজনা তুঙ্গে। একদিকে তিনি পুলিস অফিসার তো অন্যদিকে অপহরণকারী। ছবির মিউজিকের দায়িত্বে অনিরুদ্ধ রবিচন্দ্র। এই ছবির হাত ধরেই বলিউডে ডেবিউ করলেন নয়নতারা। কার্যত জওয়ান জ্বরে ভুগছে বলিপাড়া।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.