Coronavirus: ফের কমল করোনার দৈনিক সংক্রমণ, মৃত্যু হার কমায় স্বস্তি

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২১৯ জনের।

Updated By: Sep 13, 2021, 11:05 AM IST
Coronavirus: ফের কমল করোনার দৈনিক সংক্রমণ, মৃত্যু হার কমায় স্বস্তি
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ২১৯ জনের। দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ২৫৪ জন। রবিবার এই সংখ্যা সাড়ে ২৮ হাজারের বেশি ছিল। এর মধ্যে শুধুমাত্র কেরলেই গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২০ হাজার ২৪০ জন। মৃত্যু হয়েছে ৬৭ জনের। 

অনেকটাই কমল দৈনিক মৃত্যু। একদিনে করোনার বলি দেশের ২১৯ জন। রবিবার মৃত্যু হয়েছিল মোট ৩৩৮ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৪২ হাজার ৮৭৪ জনের।  আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩২ লক্ষ ৬৪ হাজার ১৭৫। অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩ লক্ষ ৭৪ হাজার ২৬৯। 

আরও পড়ুন, Covid-19: টানা তিন দিন রাজ্যে ৭৫০-র উপরে দৈনিক সংক্রমণ, কলকাতায় শতাধিক আক্রান্ত

দেশে একদিনে সুস্থ হয়েছেন ৩৭ হাজার ৬৮৭ জন। মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ২৪ লক্ষ ৪৭ হাজার ৩২। এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে মোট আক্রান্ত ২৭ হাজার ২৫৪ জনের মধ্যে ২০ হাজার ২৪০ জনই কেরলের বাসিন্দা।

প্রসঙ্গত, এই পরিস্থিতিতেও দেশে দেখা গিয়েছে যে টিকা নিলেও অনেকেই ফের করোনা আক্রান্ত হচ্ছেন। সম্প্রতি ভুবনেশ্বরে একটি গবেষণা প্রতিষ্ঠানের সদস্যদের উপর চালানো সমীক্ষায় দেখা যায়, দু'টি টিকা নেওয়ার পরও ২৩ শতাংশ মানুষের শরীরে কোনও অ্যান্টিবডি তৈরি হয়নি।

আরও পড়ুন, Atlanta: কোভিড আক্রান্ত ১৩ গোরিলা, মানুষের থেকেই সংক্রমিত চিড়িয়াখানার প্রাণীরা

অনেকের মধ্যে আবার টিকা নেওয়ার চার থেকে ছয় মাস পর অ্যান্টিবডির মাত্রা কমতে শুরু করেছে। টিকা নিয়েছেন অথচ নেগেটিভ অ্যান্টিবডি আছে এমন ব্যক্তিদের জন্য বুস্টার ডোজ অপরিহার্য, বলে দাবি করাও হচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.