Atlanta: কোভিড আক্রান্ত ১৩ গোরিলা, মানুষের থেকেই সংক্রমিত চিড়িয়াখানার প্রাণীরা

গোরিলাদের মধ্যে কাশি, নাক দিয়ে জল পড়ছে। খাওয়ার ক্ষেত্রেও অনীহা দেখা পাওয়া যায়। 

Updated By: Sep 12, 2021, 04:03 PM IST
Atlanta: কোভিড আক্রান্ত ১৩ গোরিলা, মানুষের থেকেই সংক্রমিত চিড়িয়াখানার প্রাণীরা
ফোটো- রয়টার্স

নিজস্ব প্রতিবেদন: আটলান্টা চিড়িয়াখানার তরফে জানান হয়েছে কমপক্ষে ১৩টি গোরিলার দেহে ধরা পড়েছে করোনা ভাইরাস৷ এদের মধ্যে রয়েছে ষাট বছরের একটি গোরিলাও৷ চিড়িয়াখানার অন্যান্য গোরিলার মধ্যে ওজি (ষাটোর্ধ্ব গোরিলা) সবচেয়ে পুরোনো সদস্য। শুক্রবার চিড়িয়াখানার তরফে বলা হয়েছে এক আধিকারিক দেখতে পান গোরিলাদের মধ্যে কাশি, নাক দিয়ে জল পড়ছে। খাওয়ার ক্ষেত্রেও অনীহা দেখা পাওয়া যায়। 

এরপরই সন্দেহ হয় চিড়িয়াখানার আধিকারিকদের৷ ভেটেরিনারি ল্যাবে পাঠানো হয় নমুনা। সেখান থেকেই জানান হয় করোনা পজিটিভের খবর। তবে এখনও নিশ্চিত হতে আরেক ল্যাবে পাঠানো হয়েছে নমুনা। তবে আপাতত এই করোনা আক্রান্ত গোরিলাদের মনোক্লোনাল অ্যান্টিবডি দিয়ে ট্রিটমেন্ট শুরু হয়েছে। আরও গোরিলাদেরও নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

আরও পড়ুন, Coronavirus: দেশে দৈনিক মৃত্যুর সংখ্যা বাড়ল অনেকটাই, কমল সংক্রমণ

চিড়িয়াখানার আধিকারিকদের তরফে বলা হয়েছে উপসর্গহীন কর্মী যিনি দেখভাল করতেন তাঁর থেকেই এই ভাইরাস রয়েছে৷ গোরিলা তাঁর থেকেই আক্রান্ত হয়েছে। যদিও এরপর থেকে সকল কর্মীদের ভ্যাকসিনের দুটি ডোজ দেওয়া হয়েছে। মাস্ক ও অন্যান্য কোভিড বিধি মানিয়ে কাযে বহাল করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.