21 July TMC Shahid Diwas: জমায়েতে প্রবীণতম? 'দিদির টানে' একুশের সমাবেশে নব্বইয়ের বুধি মুর্মু

এদিন ভোরে দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর থেকে শিয়ালদহে পৌঁছন তিনি। রাতে থাকবেন  সেন্ট্রাল পার্কে।

Updated By: Jul 20, 2022, 04:38 PM IST
21 July TMC Shahid Diwas: জমায়েতে প্রবীণতম? 'দিদির টানে' একুশের সমাবেশে নব্বইয়ের বুধি মুর্মু

অয়ন ঘোষাল: 'দিদির জন্য'! হাতে লাঠি, গলায় গামছা, কাঁধে ব্যাগ। ২ বছর পর ফের কলকাতায়। আগামীকাল, বৃহস্পতিবার ধর্মতলায় একুশের জুলাই সমাবেশে যোগ দেবেন নব্বই বছরের বুধি মুর্মু। জমায়েতে তিনিই সম্ভবত প্রবীণতম। 

রাত পোহালেই একুশে জুলাই। ২ বছর পর ফের ধর্মতলায় অনুষ্ঠিত হতে চলেছে তৃণমূলের শহিদ সমাবেশ। সভাস্থলটিকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলেছে কলকাতা পুলিস। এসপ্ল্যানেড ও পার্ক স্ট্রিট চত্বরে থাকছে ১৫ জায়ান্ট স্ক্রিনও। শেষ পর্যায়ে প্রস্তুতি তুঙ্গে।

আরও পড়ুন: এক ঢিলে দুই পাখী, একুশের কলকাতায় ব্যবসায় মন সমর্থকদের

এদিন ভোরে দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুর থেকে শিয়ালদহে পৌঁছে গিয়েছেন বুধি মু্র্মুও। আজ পর্যন্ত একটিও একুশের জুলাইয়ের সমাবেশ বাদ দেননি! প্রত্যেকবার জেলার তৃণমূল নেতাদের ব্যবস্থাপনায় চলে আসেন কলকাতায়। ব্যতিক্রম ঘটল না এবারও।

আরও পড়ুন: 21 July Shahid Diwas: একুশে জুলাই যানজট এড়াতে বিশেষ ব্যবস্থা, এদিন কলকাতার বহু রাস্তায় যান চলাচল একমুখী

কেন? একটুও না ভেবে বুধি মুর্মু-র জবাব, 'দিদির জন্য়। দিদির টানে'। জেলা হোক কলকাতা, একুশে জুলাইয়ের সমাবেশে 'প্রিয় নেত্রী'কে চাক্ষুস করেছেন বহুবার। কিন্তু কথা বলার সুযোগ পাননি তিনি। যদি কথা হয়, তাহলে 'দিদি'কে কী বলতে চান? নবতিপর বৃদ্ধা বললেন, 'আমার অন্তরে যা  আছে বলব। বলব, কাজকর্ম করতে পারি না, খাব কেমন করে, সেইটা ব্যবস্থা করে দাও'। 

বিভিন্ন জেলা থেকে যেসব তৃণমূল কর্মীরা একুশে জুলাইয়ের সমাবেশে যোগ দিতে এসেছেন, তাঁদের থাকার ব্যবস্থা হয়েছে গীতাঞ্জলী স্টেডিয়াম ও সেন্ট্রাল পার্কে। রাতে সেন্ট্রাল পার্ক থাকবেন বুধি মুর্মু। কাল বৃহস্পতিবার সেখান থেকে যাবেন ধর্মতলায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.