Doctor Death: 'আমার শান্তি কোথায়! চাকরি থেকে ইস্তফা'? ফেসবুকে পোস্ট দিয়ে আত্মঘাতী সরকারি চিকিৎসক

প্রশ্নের মুখে স্বাস্থ্য দফতরের বদলি নীতি। 

Updated By: Aug 31, 2021, 07:35 PM IST
Doctor Death: 'আমার শান্তি কোথায়! চাকরি থেকে ইস্তফা'? ফেসবুকে পোস্ট দিয়ে আত্মঘাতী সরকারি চিকিৎসক

নিজস্ব প্রতিবেদন: 'আর নিতে পারছি না'। ফেসবুকে পোস্ট দিয়ে আত্মহত্যা করলেন এক সরকারি হাসপাতালে চিকিৎসক। অগ্নিদগ্ধ অবস্থায় এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কেন? প্রশ্নের মুখে স্বাস্থ্য দফতরের বদলি নীতি।

জানা গিয়েছে, মৃতের নাম অবন্তিকা ভট্টাচার্য। বাড়ি, বেহালার বকুলতলায়। স্বাস্থ্য দফতরের কমিউনিটি মেডিসিন বিভাগের শিক্ষক-চিকিৎসক পদে কর্মরত ছিলেন তিনি। স্বামীও পেশায় চিকিৎসক। সরকারি চাকরি ছেড়ে আপাতত মুর্শিদাবাদের কান্দিতে প্র্যাকটিস করছেন। গত ১৬ অগাস্টে বেহালায় নিজের ফ্ল্যাটেই আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করেন অবন্তিকা। অগ্নিদগ্ধ অবস্থায় তাঁকে প্রথমে ভর্তি করা হয় স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে। পরে রোগীকে স্থানান্তরিত করা হয়, এসএসকেএম-এ, বার্ন ইউনিটে। কিন্তু শেষরক্ষা হয়নি। রবিবার রাতে মারা যান ওই চিকিৎসক। 

আরও পড়ুন: Ichapur Death: সিবিআই তদন্তের দাবিতে হাইকোর্টে মামলার তোড়তোড় শুভ্রজিতের বাবা-মা-র

কেন আত্মহত্যা করলেন? পরিবার সূত্রে খবর, দীর্ঘ ৮ বছর মেদিনীপুরের একটি সরকারি হাসপাতালে কর্মরত ছিলেন অবন্তিকা। একমাত্র মেয়ে আবার অটিজিম-এ আক্রান্ত। তার দেখভাল করবেন কী করে? কলকাতায় বদলির জন্য আবেদন জানিয়েছিলেন একাধিকবার। কিন্তু তাতেও লাভ হয়নি। উল্টে সম্প্রতি আবার ওই চিকিৎসককে ফের বদলি করে দেওয়া হয় দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারে। মানসিক অবসাদে ভুগছিলেন তিনি। ফেসবুকে পোস্ট দিয়ে স্বাস্থ্য দফতরের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন অবন্তিকা। লিখেছিলেন, 'আমার শান্তি কোথায়! চাকরি থেকে ইস্তফা? ৮ বছর গ্রামীণ এলাকায় কাজ করার পর... আবার গ্রামীণ এলাকায় টেনে নিয়ে গেল.....একই কাজ, একই পদ...আমি আর নিতে পারছি না'। শেষপর্যন্ত নিজেকেই শেষ করে দিলেন!

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.