দুগ্ধাভিষেক ঘিরে ধুন্ধুমার, কেওড়াতলা মহাশ্মশানে বিজেপি-তৃণমূলের সংঘর্ষ

পুলিসের সামনেই মার। মহিলাদের উদ্দেশে অশ্লীল মন্তব্যের অভিযোগ।

Updated: Mar 8, 2018, 05:55 PM IST
দুগ্ধাভিষেক ঘিরে ধুন্ধুমার, কেওড়াতলা মহাশ্মশানে বিজেপি-তৃণমূলের সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদন : শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তির 'দুগ্ধাভিষেক' কর্মসূচিকে ঘিরে ধুন্ধুমার কেওড়াতলা মহাশ্মশান। বিজেপি-তৃণমূলের মধ্যে সংঘর্ষে কার্যত রণক্ষেত্রের চেহারা নিয়েছে এলাকা।

বুধবার শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তিতে কালি লাগিয়ে দেয় কয়েকজন যুবক। একইসঙ্গে ভেঙে দেওয়া হয় মূর্তির চোখ, নাকও। তারপরই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ঘোষণা করেন, বৃহস্পতিবার শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তির দুগ্ধাভিষেক করা হবে। কারণ, 'দেশদ্রোহীদের অপবিত্র স্পর্শ' লেগেছে তাঁর মূর্তিতে।

আরও পড়ুন, মহাপুরুষদের অপমান করতে শিখিয়েছে লেনিনের বাচ্চারাই : দিলীপ ঘোষ

পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ীই এদিন সকালে কেওড়াতলা মহাশ্মশানে জড় হন বিজেপি কর্মী-সমর্থকরা। শুরু হয় শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তিকে দুধ দিয়ে স্নান করানো। অভিযোগ, সেইসময়ই তৃণমূল কংগ্রেস কর্মীরা চড়াও হন বিজেপি কর্মী-সমর্থকদের উপর। দুপক্ষের মধ্যে মারামারি বেধে যায়। ক্যামেরায় ধরা পড়ে হাতাহাতির ছবি। দেখুন,

বিজেপির কর্মসূচি অনুযায়ী আঁটসাঁট নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল কেওড়াতলা মহাশ্মাশানে। মোতায়েন ছিল বিশাল পুলিসবাহিনী। কিন্তু অভিযোগ, পুলিসের সামনেই চলে মার। শ্মশানযাত্রী ছাড়া অপরিচিত কোনও ব্যক্তিকে দেখলেই মারধর করা হয় বলে অভিযোগ। আরও অভিযোগ, মহিলাদের উদ্দেশে কুকথা বলা হয় ও অশ্লীল মন্তব্য করা হয়।

আরও পড়ুন, লক্ষ্মী জাল টানতেই উঠল ৮ ফুটের অজগর!

বিজেপির দাবি, হামলার জেরে আহত হয়েছেন বেশ কয়েজন দলীয় কর্মী। অন্যদিকে তৃণমূলের তরফে পাল্টা দাবি, মূর্তি নিয়ে রাজনীতি কোনওভাবেই বরদাস্ত করা হবে না। একইসঙ্গে আরও দাবি, কেওড়াতলা মহাশ্মশানে বহিরাগতদের নিয়ে এসে অশান্তি তৈরির চেষ্টা করে বিজেপি।

অন্যদিকে, এই ঘটনায় পুলিসকে কাঠগড়ায় তুলেছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, তাঁরা খালি হাতে তাঁদের 'জনক'কে শ্রদ্ধা জানাতে যাচ্ছিলেন। কিন্তু পুলিস রাস্তা থেকে বিজেপি কর্মীদের তুলে নিয়ে যাচ্ছে। এমনকি সাধারণ মানুষরাও রেহাই পাননি বলে অভিযোগ করেন তিনি। বাংলায় গণতন্ত্র ভূলুণ্ঠিত বলেও তোপ দাগেন দিলীপ ঘোষ। পাশাপাশি আগামিকাল জেলায় জেলায় প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছে বিজেপি। শুনে নিন কী বললেন বিজেপি রাজ্য সভাপতি,

আরও পড়ুন, কলকাতা-হাওড়ার ৩টি রুটে রাত্রিকালীন বাস পরিষেবা শুরু