C V Anand Bose: সংঘাতের আবহেই বাংলার নয়া রাজ্যপালের শপথ, নজিরবিহীনভাবে অনুপস্থিত শুভেন্দু

শপথগ্রহণ অনুষ্ঠানে বসার জন্য আসনবিন্যাস নিয়ে আপত্তি জানিয়ে টুইট করেছেন শুভেন্দু অধিকারী। পাশাপাশি, এটাও লিখেছেন যে, তিনি পরে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করে আসবেন। 

Updated By: Nov 23, 2022, 11:33 AM IST
C V Anand Bose: সংঘাতের আবহেই বাংলার নয়া রাজ্যপালের শপথ, নজিরবিহীনভাবে অনুপস্থিত শুভেন্দু

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে শপথ নিলেন সি ভি আনন্দ বোস। তাঁকে শপথবাক্য পাঠ করালেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি। শপথবাক্য পাঠে বাংলার মানুষের ভালো-মন্দের দেখভালের প্রতিশ্রুতি দিলেন নবনিযুক্ত রাজ্যপাল। রাজভবনে হয় শপথগ্রহণ অনুষ্ঠান। শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়, বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্য়ায়, পুরমন্ত্রী ফিরহাদ হাকিম প্রমুখ। উপস্থিত ছিলেন বিমান বসু সহ বাংলার প্রাক্তন রাজ্যপাল গোপালকৃষ্ণ গান্ধীও। তবে সংঘাতের আবহেই হল নবনিযুক্ত রাজ্যপালের শপথ।

এদিন শপথগ্রহণ অনুষ্ঠানে অনুপস্থিত রইলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। প্রথমে তিনি জানিয়েছিলেন যে, শপথগ্রহণ অনুষ্ঠানে আসবেন। পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদে সি ভি আনন্দ বোসের শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। কিন্তু এদিন সকালে আচমকাই টুইট করে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জানান যে, তিনি শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকছেন না। শপথগ্রহণ অনুষ্ঠানে বসার জন্য আসনবিন্যাস নিয়ে আপত্তি জানিয়ে টুইট করেছেন তিনি। দুই দলত্যাগী বিধায়কের পাশে আসন দেওয়াতেই ক্ষোভ শুভেন্দু অধিকারীর। পাশাপাশি, এটাও লিখেছেন যে, তিনি পরে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করে আসবেন। রাজ্যপাল সি ভি আনন্দ বোস যদি আজও তাঁকে দেখা করতে বলেন, তাহলে সেটাও তিনি যাবেন।   

এদিকে শুভেন্দু অধিকারী শপথগ্রহণ অনুষ্ঠান এড়াতেই কড়া ভাষায় তাঁর সমালোচনা করেছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। বিরোধী দলনেতার এই আচরণ অসৌজন্যের ও মিথ্যাচার বলে তোপ দেগেছেন তিনি। এই সবটাই সিবিআই ও ইডির হাত থেকে বাঁচার জন্য শুভেন্দু অধিকারীর নাটক বলেও কটাক্ষ করেছেন তিনি।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.