Post-Poll Violence: আপাতত গ্রেফতার নয় শেখ সুফিয়ানকে, রক্ষাকবচ হাইকোর্টের

নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট ছিলেন তিনি।

Updated By: Oct 27, 2021, 05:55 PM IST
 Post-Poll Violence:  আপাতত গ্রেফতার নয় শেখ সুফিয়ানকে, রক্ষাকবচ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: ভোট পরবর্তী হিংসা মামলায় তাঁকে জেরা করেছে সিবিআই। রেকর্ড করা হয়েছে বয়ান। আগামী ৯ নভেম্বর পর্যন্ত গ্রেফতার করা যাবে না তৃণমূল নেতা শেখ সুফিয়ানকে। নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্টকে রক্ষাকবচ দিল হাইকোর্ট।

ভোট পরবর্তী হিংসা মামলায় খুন, ধর্ষণ মতো গুরুতর অভিযোগের তদন্তভার সিবিআই-কে দিয়েছে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। গত ৩ মে, নন্দীগ্রামের  চিল্লা গ্রামের বাসিন্দা, বিজেপি সমর্থক দেবব্রত মাইতিকে মারধর করা হয় বলে অভিযোগ। গুরুতর আহত অবস্থায় কলকাতায় এসএসকেএম হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। ১৩ মে সেখানেই মারা যান দেবব্রত। ঘটনার তদন্তে নেমেছে একাধিকবার নন্দীগ্রামে গিয়েছে সিবিআই টিম। হলদিয়ার একটি গেস্ট হাউসে স্থানীয় তৃণমূল নেতা শেখ সুফিয়ানকে জেরাও করেছেন তদন্তকারীরা। 

আরও পড়ুন: Fake Mask : ISI ছাপযুক্ত নকল মাস্ক থেকে সাবধান!

তাহলে? গ্রেফতারি এড়াতে আগাম জামিন চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন সুফিয়ান। এদিন মামলাটির শুনানি হয় বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চে। শুনানি চলাকালীন কেন্দ্রের অতিরিক্ত সলিসিটর জেনারেল ওয়াই জে দস্তুর আদালতকে জানান, তদন্তকারী অফিসারা সকলেই এখন নন্দীগ্রামে। ভোট পরবর্তী হিংসার তদন্ত করছেন তাঁরা। এই মামলার শুনানি শেষ না হওয়া পর্যন্ত শেখ সুফিয়ানকে গ্রেফতার করা হবে না। তাতে সম্মতি দেয় হাইকোর্টের দুই বিচারপতি ডিভিশন বেঞ্চ। ৯ নভেম্বর পরবর্তী শুনানি। ততদিন পর্যন্ত সুফিয়ানকে গ্রেফতার করতে পারবে না সিবিআই।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.