Arjun Singh: পাটের দামে উর্ধ্বসীমা প্রত্যাহার কেন্দ্রের; 'কৃষক, শ্রমিকদের জয়', টুইট অর্জুনের

মমতা বন্দ্যোপাধ্যায়ের চাপেই সিদ্ধান্ত প্রত্যাহার, পাল্টা দাবি তৃণমূলের।   

Updated By: May 20, 2022, 12:02 AM IST
Arjun Singh:  পাটের দামে উর্ধ্বসীমা প্রত্যাহার কেন্দ্রের; 'কৃষক, শ্রমিকদের জয়', টুইট অর্জুনের

নিজস্ব প্রতিবেদন: অবশেষে দাবিপূরণ। দিল্লিতে ২ দফায় বৈঠকের পর, কাঁচা পাটের দামের উর্ধ্বসীমা বেঁধে দেওয়ার সিদ্ধান্ত প্রত্যাহার করল কেন্দ্র। 'লক্ষ লক্ষ কৃষক, শ্রমিক ও পাটশিল্পের জয়', টুইট করলেন অর্জুন সিং। মমতা বন্দ্যোপাধ্যায়ের চাপেই সিদ্ধান্ত প্রত্যাহার, পাল্টা দাবি তৃণমূলের।

পাট শ্রমিকদের দুরবস্থা নিয়ে সবর হয়েছিলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন। কেন্দ্রের সঙ্গে সংঘাতে জড়িয়েছিলেন তিনি। নিশানা করেছিলেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীষূষ গোয়েল। এমনকী, আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে চিঠি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাহলে কি গেরুয়াশিবিরে মোহভঙ্গ হল অর্জুনের? এবার ঘর ওয়াপসি? জোর জল্পনা চলছিল রাজনৈতিক মহলে।

কেন এমন পরিস্থিতি তৈরি হল? অর্জুন সিংয়ের দাবি ছিল, কেন্দ্রীয় সরকার কাঁচা পাঠের দামের উর্ধ্বসীমা বেঁধে দেওয়ায় সংকটে পড়েছেন এই শিল্পের সঙ্গে জড়িত অসংখ্য মানুষ। অবিলম্বের এই সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। এরপর ৩০ এপ্রিল প্রধানমন্ত্রীর দফতর (PMO) থেকে জরুরি তলব পেয়ে দিল্লি যান ব্যারাকপুরের বিজেপি সাংসদ। সেদিন রাতেই কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীষূষ গোয়েলের সঙ্গে বৈঠক হয়। এরপর ১২ এপ্রিল ফের দিল্লিতে অর্জুন সিংয়ের সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী।

 

চুপ করে বসে নেই তৃণমূলও। দলের নেতা ঋতব্রত বন্দ্যোপাধ্যায় টুইট করেছেন, 'মমতা বন্দ্যোপাধ্যায়ে লাগাতার চাপ সৃষ্টি ও তৃণমূল ট্রেড ইউনিয়নে আন্দোলনের কারণে পাটে দামে উর্ধ্বসীমা প্রত্যাহার করতে বাধ্য হয়েছে কেন্দ্রীয় সরকার। যাঁরা পাটশিল্পের সঙ্গে যুক্তি, তাঁদের বিরাট জয়'।

 

 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.