মুখ্যসচিব পদে হরিকৃষ্ণ দ্বিবেদির এক্সটেনশন এখনও ঝুলে! উত্তরের অপেক্ষায় নবান্ন

হরিকৃষ্ণ দ্বিবেদী এক্সটেনশন না পেলে নয়া মুখ্যসচিবের নাম নিয়েও তৈরি রাজ্য। বর্তমান মুখ্যসচিবের এক্সটেনশনের আবেদন মঞ্জুর না হলে রাজ্যের পরবর্তী মুখ্যসচিব হবেন বি পি গোপালিকা।

Updated By: Jun 29, 2023, 11:53 PM IST
মুখ্যসচিব পদে হরিকৃষ্ণ দ্বিবেদির এক্সটেনশন এখনও ঝুলে! উত্তরের অপেক্ষায় নবান্ন

সুতপা সেন:  শুক্রবার অবসর নেওয়ার কথা রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদির। কিন্তু বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্তও তাঁর এক্সটেনশন লেটার এসে পৌঁছায়নি নবান্নে। তা সত্ত্বেও নবান্ন মনে করছে শুক্রবার সকালের দিকে চিঠি এসে পৌঁছবে। এমনটা ভাবার কারণ পরশু পাঞ্জাবের মুখ্যসচিবের এক্সটেনশনের অনুরোধ খারিজ হয়ে গিয়েছে। কিন্তু এ রাজ্যের মুখ্য সচিবের এক্সটেনশনের অনুরোধ এখনও খারিজ করেনি কেন্দ্রীয় সরকার। তবে কাল প্রথমার্ধের মধ্যে চিঠি এসে না পৌঁছালে অবশ্য নির্দেশিকা জারি করবে রাজ্য। সেক্ষেত্রে শুক্রবার বিকেলে দায়িত্ব বন্টন হবে।

প্রসঙ্গত, হরিকৃষ্ণ দ্বিবেদী এক্সটেনশন না পেলে নয়া মুখ্যসচিবের নাম নিয়েও তৈরি রাজ্য। এখন দেখার মুখ্যসচিব হিসেবে হরিকৃষ্ণ দ্বিবেদি এক্সটেনশন পান কি না। তাঁর  এক্সটেনশনের জন্য কেন্দ্রীয় সরকারের ডিপার্টমেন্ট অব পার্সোনেল অ্যান্ড ট্রেনিং-এ প্রায় এক মাস আগে চিঠি পাঠিয়েছে রাজ্য। সেই চিঠির উত্তরেরই আসার অপেক্ষায় রাজ্য সরকার। উল্লেখ্য, এর আগের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের এক্সটেনশনের চিঠি অবসরের ১০ দিন আগেই এসে পৌঁছেছিল। 

এখন এক্সটেনশন না এলে কী করা হবে সেই প্ল্যানও তৈরি করে রেখেছে নবান্ন। জানা গিয়েছে, বর্তমান মুখ্যসচিবের এক্সটেনশনের আবেদন মঞ্জুর না হলে রাজ্যের পরবর্তী মুখ্যসচিব হবেন বি পি গোপালিকা। পাশাপাশি স্বরাষ্ট্র সচিব হবেন বিবেক কুমার। দ্বিতীয় নাম হিসাবে শোনা যাচ্ছে অর্থ সচিব মনোজ পন্থ-এর নামও। একই সঙ্গে হরিকৃষ্ণ দ্বিবেদী হতে পারেন মুখ্যমন্ত্রীর অর্থ উপদেষ্টা। সেই ক্ষেত্রে মনোজ পন্থ হবেন স্বরাষ্ট্র সচিব। ল্যান্ড সেক্রেটারি স্মারকি মহাপাত্র হবেন অর্থ সচিব।

আরও পড়ুন, Governor CV Ananda Bose: 'গ্রাউন্ড জিরো গর্ভনর হতে চাই', কমিশনকে কড়া বার্তা রাজ্যপালের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.