Aadhaar Deactivation | CM Mamata Banerjee: 'আধার বিভ্রাটে এবার নয়া কার্ড রাজ্যের', ঘোষণা মুখ্যমন্ত্রীর!

লোকসভা ভোটের আগে নয়া বিপত্তি। রাজ্যের বিভিন্ন জায়গায় বাতিল হয়ে গিয়েছে আধার কার্ড! কেন? প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন মমতা।

Updated By: Feb 19, 2024, 07:28 PM IST
Aadhaar Deactivation | CM Mamata Banerjee: 'আধার বিভ্রাটে এবার নয়া কার্ড রাজ্যের', ঘোষণা মুখ্যমন্ত্রীর!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আধার সমস্যা মেটাতে এবার পোর্টাল তৈরি করল রাজ্য সরকার। মুখ্যমন্ত্রীর ঘোষণা, 'যাঁদের যাঁদের নাম কাটা হচ্ছে, তাঁদের আমরা একটা আলাদা কার্ড দেব'। চিঠি দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

আরও পড়ুন:  Aadhaar Deactivation | CM Mamata Banerjee: 'এরা জমিদারদেরও হার মানিয়ে দেবে', আধার-বিভ্রাটে ফের সরব মুখ্যমন্ত্রী...

লোকসভা ভোটের আগে নয়া বিপত্তি। রাজ্যের বিভিন্ন জায়গায় বাতিল হয়ে গিয়েছে আধার কার্ড! এদিন নবান্নে মুখ্যমন্ত্রী বলেন, 'হয় এটাকে বন্ধ করবে, আর না হলে, গবীর মানুষদের যে অধিকার তারা পাচ্ছিলেন, সেই অধিকার থেকে তাঁরা যাতে বঞ্চিত না হন, আমরা একটা ওয়েব পোর্টাল চালু করছি। যেটা সরাসরি মুখ্যমন্ত্রীকে জানাবে। যাঁদের যাঁদের নাম কাটা হচ্ছে, তাঁদের আমরা একটা আলাদা কার্ড দেব'।

এদিকে সরকারি নিয়মে এখন গ্রাহকের ব্যাংক অ্যাকাউন্টের সঙ্গে আধার কার্ড লিংক করা বাধ্যতামূলক। মুখ্যমন্ত্রী বলেন, 'ব্যাংক অ্যাকাউন্ট থেকে হয়তো তাঁদের টাকাটা দেব না।  কোথাও একটা আমরা ভিডিয়ো ক্য়াম্প বসিয়ে, দিয়ে দেব। পুরো রেকর্ডিং থাকবে, ভিডিয়ো থাকবে। কিন্তু সুবিধাটা পাবে। কোন গরিব মানুষকে আমি না খেয়ে মরতে দেব না। আমরা একটা পোর্টাল তৈরি করেছি, আধার গ্রিভান্স পোর্টাল। কাল(মঙ্গলবার) থেকে চালু হবে। যাঁদের আধার কার্ড বাতিল করেছে, তাঁরা যেন অবিলম্বে আমাদের জানান। এটা পশ্চিমবঙ্গ, দিল্লি নয়। এভাবে জোর করে নির্বাচনে জেতা যায় না'।

আরও পড়ুন:  Bowbazar: ধুন্ধুমার বৌবাজার! মাঝরাতে ইঁট বৃষ্টি নবীন চন্দ্র বড়াল লেনে

মোদী জমানাতেই সারাদেশে চালু হয় এই আধার কার্ড। মুখ্যমন্ত্রীর প্রশ্ন, 'তাহলে করার প্রয়োজনটা কী ছিল? যখন করেছিলেন, তখন আপনার কাজে তথ্য ছিল না! সব তথ্য, এমনকী বডি স্ক্যান করেও তো করেছিলেন। কার কী অসুখ আছে, জেনে করেছিলেন। আধার কার্ডটা আবার ব্যাংকে লিংক করেছিলেন। আধার কার্ড করতে গেলে ১ হাজার টাকা করে নেওয়াও হয়েছে। রাজ্য সরকার হাতে ছিল না। সরাসরি বলে দেওয়া হয়েছে, আধার কার্ড ছাড়া সুবিধা মিলবে না। তাহলে গরিব মানুষগুলি সুবিধা পাবে না'?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

.