বিপর্যয় মোকাবিলায় মন্ত্রিগোষ্ঠী গড়লেন মমতা, নেতৃত্বে থাকছেন পার্থ

১৬ থেকে ২৮ সেপ্টেম্বর বিদেশ সফরে যাচ্ছেন মমতা।  সেই সময় এই মন্ত্রিগোষ্ঠী জরুরি ভিত্তিতে কাজ করবে।

Updated: Sep 13, 2018, 09:47 AM IST
বিপর্যয় মোকাবিলায় মন্ত্রিগোষ্ঠী গড়লেন মমতা, নেতৃত্বে থাকছেন পার্থ

নিজস্ব প্রতিবেদন : বিপর্যয় মোকাবিলায় বিশেষ মন্ত্রিগোষ্ঠী গড়লেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর অনুপস্থিতিতে যে কোনও ধরনের বিপর্যয় মোকাবিলায় ১১ জনের এই মন্ত্রিগোষ্ঠী কাজ করবে। 

আরও পড়ুন, সিদ্ধিদাতার বরেই উনিশে মোক্ষলাভের আশা

প্রসঙ্গত, মাঝেরহাট বিপর্যয়ের সময় দার্জিলিঙে ছিলেন মমতা। সেই ঘটনার জেরেই বিশেষ এই দল গড়ার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী। ১৬ থেকে ২৮ সেপ্টেম্বর বিদেশ সফরে যাচ্ছেন মমতা।  সেই সময় এই মন্ত্রিগোষ্ঠী জরুরি ভিত্তিতে কাজ করবে। মন্ত্রিগোষ্ঠীর শীর্ষে থাকছেন পার্থ চট্টোপাধ্যায়। এছাড়াও থাকছেন সুব্রত মুখোপাধ্যায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস,  চন্দ্রিমা ভট্টাচার্য ও শুভেন্দু অধিকারীরা। এর পাশাপাশি ১৫ সদস্যের সচিব পর্যায়ের একটি বিশেষ দল গড়েছেন মুখ্যমন্ত্রী। সেই দলের মাথায় থাকছেন কৃষি সচিব নবীন প্রকাশ।

আরও পড়ুন, ডিএ মামলায় রাজ্য সরকারের হলফনামা তলব স্যাটের

অন্যদিকে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জ্বালানির সেস কমানোর সিদ্ধান্ত নেওয়ার পর এদিন রাজ্যে আর নতুন করে বাড়েনি পেট্রল-ডিজেলের দাম। যদিও দেশের সর্বত্র এদিন ফের বাড়ল পেট্রল-ডিজেলের দাম। দেশের সর্বত্র পেট্রলের দাম বাড়ল ১৩ পয়সা। আর ডিজেলের দাম বাড়ল ১১ পয়সা। তবে রাজ্যে একই রয়েছে পেট্রলের দাম।

আরও পড়ুন,রাজ্যে লিটার পিছু ১ টাকা কমল পেট্রোল-ডিজেলের দাম, নবান্নে ঘোষণা মুখ্যমন্ত্রীর

পশ্চিমবঙ্গে এদিন পেট্রলের দাম ৮২ টাকা ৭৪ পয়সা। আর ডিজেলের দাম ৭৪ টাকা ৮২ পয়সা। জ্বালানির লাগামহীন দামে যখন কেন্দ্র হাত ঝেড়ে দিল, তখনই জ্বালানির দামের উপর থেকে ১ টাকা সেস প্রত্যাহার করে নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close