'BJP শাসিত রাজ্যে গণতন্ত্রের কঙ্কাল বেরিয়ে পড়েছে', ত্রিপুরা নিয়ে সবর মমতা

দিল্লি পৌঁছে ধর্নারত তৃণমূল সাংসদদের সঙ্গে দেখা করবেন মুখ্যমন্ত্রী

Updated By: Nov 22, 2021, 02:53 PM IST
'BJP শাসিত রাজ্যে গণতন্ত্রের কঙ্কাল বেরিয়ে পড়েছে', ত্রিপুরা নিয়ে সবর মমতা

নিজস্ব প্রতিবেদন: ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের নেতা-কর্মীদের উপর হামলা। অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়ের সভা বাতিল এবং তৃণমূল সাংসদদের সঙ্গে অমিত শাহ দেখা না করা। বিভিন্ন অভিযোগে বিজেপিকে নিশানা করলেন মমতা বন্দ্য়োপাধ্য়ায় (Mamata Banerjee)। সোমবার চারদিনের দিল্লি সফরে যাওয়ার আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (HM Amit Shah) তোপ দাগলেন মুখ্যমন্ত্রী। তাঁর অভিযোগ, বিজেপি শাসিত রাজ্যে গণতন্ত্রের কঙ্কাল বেরিয়ে পড়েছে। ত্রিপুরার পরিস্থিতি অগ্নিগর্ভ।

মমতা বন্দ্য়োপাধ্য়ায় (Mamata Banerjee) রাজধানীতে পৌঁছে অমিত শাহের (HM Amit Shah) দফতরের সামনে বিক্ষোভরত তৃণমূল সাংসদদের সঙ্গে দেখা করবেন তিনি। তবে ধর্নায় বসবেন না। তাঁর অভিযোগ, ত্রিপুরায় তৃণমূল নেতা-কর্মীদের উপর অত্য়াচার চলছে। কিন্তু এখন মানবাধিকার কমিশন চুপ। তৃণমূলকে ভয় পেয়েছে বলেই অমিত শাহ সাংসদদের সঙ্গে দেখা করছেন না। সোমবার মমতা বন্দ্য়োপাধ্যায় বলেন, "সায়নীর মতো শিল্পীর বিরুদ্ধে খুনের অভিযোগ দিয়েছে। অত্যাচারের পর অত্যাচার করছে। জানি না এখন কোথায় গেল মানবাধিকার কমিশন।"

Koo App
Why was an appointment denied? Why is the Home Minister of this country NOT BOTHERED about the safety and security of people of this country? Mr. Amit Shah - we deserve an answer! We urge you to immediately address the situation in Tripura.

- All India Trinamool Congress (@AITCOfficial) 22 Nov 2021

মুখ্যমন্ত্রীর অভিযোগ, "বিজেপি শাসিত রাজ্যে গণতন্ত্র নেই। কথায় কথায় খুন করা হচ্ছে। গুন্ডারা আর্মস নিয়ে পুলিসের সামনে রাস্তায় ঘুরছে। নির্বাচনের নামে ত্রিপুরায় প্রহসন চলছে। তারপরেও আমাদের কর্মীরা কাজ করছেন। মানুষ এর জবাব দেবে।" ত্রিপুরার ঘটনার প্রতিবাদে অমিত শাহের সঙ্গে দেখা করতে চেয়েছেন তৃণমূল সাংসদরা। কিন্তু এখনও সেই অনুমতি দেওয়া হয়নি। এরও প্রতিবাদ করেন মমতা বন্দ্য়োপাধ্য়ায় (Mamata Banerjee)। তিনি বলেন, "স্বরাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ চেয়েও পাননি সাংসদরা। আমি দিল্লি গিয়ে সাংসদদের সঙ্গে দেখা করব। তবে ধর্নায় বসব না। তাঁদের সমবেদনা জানাবো।"

ত্রিপুরা সরকারকে সুষ্ঠু ভাবে নির্বাচন পরিচালনার নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট। বিরোধীদের প্রচারে যাতে কোনও অসুবিধা না হয়, প্রশাসনকে তা নিশ্চিত করার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। শীর্ষ আদালতের সেই নির্দেশকে হাতিয়ার করে মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, "সুপ্রিম কোর্টের নির্দেশ মানছে না ত্রিপুরা সরকার। এটা শীর্ষ আদালতের অবমাননা।" দিল্লি, মুম্বই-সহ আরও অন্যান্য রাজ্যেও ত্রিপুরা ইস্য়ু নিয়ে বিক্ষোভ হবে বলে জানান মুখ্যমন্ত্রী।  

.