সাবধান! পুজোর মরশুমে হোটেল বুকিংয়ে পাতা অভিনব প্রতারণা ফাঁদ

পুজো মরশুমে অভিনব অনলাইনে প্রতারণা। পুজোর পর্যটকদের টার্গেট করে পাতা হয়েছে প্রতারণার ফাঁদ। আর সেই ফাঁদে পা বাড়ালেই হ্যাকারদের খপ্পড়ে পড়ে যাচ্ছেন পর্যটটকরা। পুলিস সূত্রে খবর, হ্যাকাররা অনলাইনে হোটেল বুকিংয়ের ক্ষেত্রে এই প্রতারণার ফাঁদ পেতেছেন। 

Updated By: Sep 28, 2022, 06:08 PM IST
সাবধান! পুজোর মরশুমে হোটেল বুকিংয়ে পাতা অভিনব প্রতারণা ফাঁদ
প্রতীকী ছবি

বিক্রম দাস: পুজো মরশুমে অভিনব অনলাইনে প্রতারণা। পুজোর পর্যটকদের টার্গেট করে পাতা হয়েছে প্রতারণার ফাঁদ। আর সেই ফাঁদে পা বাড়ালেই হ্যাকারদের খপ্পড়ে পড়ে যাচ্ছেন পর্যটটকরা। পুলিস সূত্রে খবর, হ্যাকাররা অনলাইনে হোটেল বুকিংয়ের ক্ষেত্রে এই প্রতারণার ফাঁদ পেতেছেন। 

পড়ুন- বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

কীভাবে চলছে প্রতারণা?
প্রতারকদের কাজ কারবার দেখে চক্ষু চড়কগাছ পুলিসেরও। উত্সবের মরশুমে অভিনব উপায়ে অনলাইনে হোটেল বুকিংয়ের ফাঁদ! যেখানে সরাসরি কোনও ক্রেতা বা পর্যটককে ফাঁদে ফেলা হচ্ছে না প্রথমেই। বরং প্রথমে বিভিন্ন হোটেলের গুগল পেজগুলিকে হ্যাক করা হচ্ছে। তারপর সেই পেজের মাধ্যমে পর্যটকরা হোটেল বুক করলেই, সেই টাকা সরাসরি চলে যাচ্ছে সাইবার অপরাধীদের অ্যাকাউন্টে।

আরও পড়ুন, WB SSC Scam: ফাঁকা ওএমআর শিট থেকে ০, এসএসসি সার্ভারে বদলে ৫৩! চাঞ্চল্যকর রিপোর্ট সিবিআইয়ের, পদত্যাগের নির্দেশ আদালতের

এরফলে টাকা পেমেন্ট করার পরেও হোটেল বুকিং হচ্ছে না। ইতিমধ্যেই এই মর্মে বহু অভিযোগ দায়ের হয়েছে। সানসিটি মন্দরমণি, পার্ক প্রাইম সহ একাধিক হোটেল কর্তৃপক্ষ অভিযোগ দায়ের করেছে। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.