DA: বকেয়া ডিএ-র দাবিতে ধর্মঘটের দিন বদল....

এ রাজ্যে বকেয়া ডিএ-র দাবিতে আন্দোলন তীব্র হচ্ছে আরও। কর্মবিরতির পর এবার ধর্মঘটের পথে সরকারি কর্মচারীদের একাংশ। রাজ্যজুড়ে ৯ মার্চ ধর্মঘটের ডাক দিয়েছিলেন আন্দোলনকারীরা।

Updated By: Feb 22, 2023, 07:35 PM IST
DA:  বকেয়া ডিএ-র দাবিতে ধর্মঘটের দিন বদল....

অয়ন ঘোষাল: বকেয়া ডিএ কবে মিলবে? আন্দোলনে অনড় যৌথ মঞ্চ। তবে ৯ মার্চ নয়, ধর্মঘট হবে ১০ মার্চ। বদলে গেল দিন!

বাজেটের পর ফের ডিএ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। ৩৮ শতাংশের বদলে এবার ৪২ শতাংশ হারে ডিএ পাবেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। আর কতদিন অপেক্ষা করতে হবে? এ রাজ্যে বকেয়া ডিএ-র দাবিতে আন্দোলন তীব্র হচ্ছে আরও। 

প্রথমে ধরনা, তারপর এখন অনশন চলছে ধর্মতলায়। ১ ফেব্রুয়ারি রাজ্যজুড়ে  স্কুল, হাসপাতাল ও আদালত-সহ সমস্ত সরকারি দফতরে দু'ঘণ্টার কর্মবিরতি পালন করেছিলেন কর্মচারীরা। এরপর ১৩ ফ্রেরুয়ারি দিনভর চলে পেন-ডাউন কর্মসূচি। এমনকী, সোম ও মঙ্গলবারও অফিসে হাজিরা দিলেও কাজ করেননি আন্দোলনকারী। আর এবার ধর্মঘট!

আরও পড়ুন: Madhyamik 2023: নজরে গণপরিবহণ, মাধ্যমিকের জন্য রাস্তায় অতিরিক্ত বাস, অটো

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা তখন শেষ হয়ে যাবে। বকেয়া ডিএ-র দাবিতে আগামী ৯ মার্চ রাজ্যজুড়ে ধর্মঘটের ডাক দিয়েছিল যৌথমঞ্চ। কিন্তু সেই ধর্মঘট একদিন পিছিয়ে দেওয়া হল। কেন? সেদিন হাই মাদ্রাসার একটি পরীক্ষা রয়েছে। ধর্মঘট হবে ১০ মার্চ।    

এদিকে বাজেটে ৩ শতাংশ ডিএ ঘোষণা করেছে রাজ্য। মেদিনীপুরে সভায় মুখ্য়মন্ত্রী বলেন, 'আমি তো ম্যাজিশিয়ান নই। অনেকে বলেন, এটা পেলাম, ওটা দাও। যেটা পেলে সেটা ধরে রাখতে গেলে, যে টাকার প্রয়োজন, সেটা কোথা থেকে জোগাড় হবে? কেন্দ্র টাকা দিচ্ছে না, বঞ্চনা করছে। মিথ্যা বলছে। জিএসটির জন্য কেন্দ্র টাকা পাচ্ছে। কিন্তু জিএসটি বাবদ রাজ্যের টাকা দিচ্ছে না'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.