দেশের প্রথম পেপারলেস Budget ১০০ শতাংশই ভিশনলেস : Derek

"সড়ক নির্মাণে বাংলা একনম্বরে। বাংলা গতকালই যা করে ফেলেছে, আজ তা নিয়ে শুধু কথা বলছে কেন্দ্র।"

Updated By: Feb 1, 2021, 03:54 PM IST
দেশের প্রথম পেপারলেস Budget ১০০ শতাংশই ভিশনলেস : Derek

নিজস্ব প্রতিবেদন : দেশের প্রথম পেপারলেস বাজেট (Budget 2021) ১০০ শতাংশ-ই ভিশনলেস। এই ভুয়ো বাজেটের একটাই থিম। সেটা হচ্ছে, 'সেল ইন্ডিয়া'। দেশকে বিক্রি করে দাও। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের (Nirmala Sitharaman) পেশ করা ২০২১-২২ অর্থবর্ষের বাজেটকে এভাবেই চাঁছাছোলা ভাষায় কটাক্ষ করলেন ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien)। 

টুইট করে ডেরেক (Derek O'Brien) তোপ দেগেছেন, রেল বিক্রি হয়ে গিয়েছে। বিমানবন্দর বিক্রি হয়ে গিয়েছে। বন্দর বিক্রি হয়ে গিয়েছে। বিমা বিক্রি হয়ে গিয়েছে। পাবলিক সেক্টর ইউনিটও বিক্রি হয়ে গিয়েছে। বাজেটে সাধারণ মানুষকে উপেক্ষা করা হয়েছে। উপেক্ষা করা হয়েছে কৃষকদের। এই বাজেটে (Budget 2021) মধ্যবিত্তদের জন্য কিচ্ছু নেই। গরিব আরও গরিব হবে। ধনী আরও ধনী হবে।

একইসঙ্গে তাঁর আরও দাবি, ২০১১ সাল পর্যন্ত ৩৯,৭০৫ কিমি গ্রামীণ রাস্তা ছিল। এরপর ২০১১ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত ৮৮,৮৪১ কিমি রাস্তা আরও তৈরি হয়েছে। সড়ক নির্মাণে বাংলা একনম্বরে। বাংলা গতকালই যা করে ফেলেছে, আজ তা নিয়ে শুধু কথা বলছে কেন্দ্র। কেন্দ্র আজকে বলছে, বাংলায় ৬২৫ কিমি নতুন রাস্তা তৈরি করবে। আর পশ্চিমবঙ্গ সরকার ২০১৮ সালে ৫,১১১ কিমি এবং ২০১৯-এ ১,১৬৫ কিমি রাস্তা তৈরি করে ফেলেছে। 

প্রসঙ্গত, ভোটমুখী বাংলায় আজ নির্মলা সীতারমনের (Nirmala Sitharaman) পেশ করা বাজেটে (Budget 2021) বাংলার জন্য একটা বড় অংশ বরাদ্দ করা হয়েছে। জোর দেওয়া হয়েছে সড়ক ও রেলের উন্নয়নে। কেন্দ্রীয় অর্থমন্ত্রী জানান, বাংলায় রাস্তা তৈরিতে বরাদ্দ করা হচ্ছে ২৫ হাজার কোটি টাকা। ৬৭৫ কিমি রাস্তা তৈরি করা হবে পশ্চিমবঙ্গে। সংস্কার করা হবে কলকাতা-শিলিগুড়ি রাস্তাও। পাশাপাশি, খড়্গপুর থেকে বিজয়ওয়াড়া পর্যন্ত ফ্রেট করিডর নির্মাণ করা হবে। গোমড় থেকে ডানকুনি পর্যন্ত ২৭৪ কিমি রেলের ট্র্যাক তৈরি করা হবে। 

আরও পড়ুন, রেশন লাইসেন্স নবীকরণ এবার ৩ বছরে, নতুন লাইসেন্স ২ লাখেই

জল্পনা সত্যি করে আগামিকালই BJP-তে বিধায়ক Dipak Halder

.