LIVE UPDATE: প্যানড্রোল ক্লিপ খোলা থাকার ফলে বেলাইন রানাঘাট লোকাল, পরিষেবা স্বাভাবিক হবে ১০টার পর

Last Updated: Saturday, February 1, 2014 - 15:42

LIVE UPDATE:

দুপুর ২টো: দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে শুরু হয়েছে তদন্ত। জানালেন শিয়ালদহ শাখার ডিআরএম জয়া বর্মণ শর্মা। দমদম বিধাননগরের মাঝে যখন লাইনচ্যুত ট্রেন, তখনই হালিশহরে দু নম্বর ডাউন ট্র্যাকে ফাটল দেখা দিল। আজ সকালে ফাটল প্রথমে নজরে আসে রেলকর্মীদের। যুদ্ধকালীন পরিস্থিতিতে শুরু হয়েছে কাজ। বিশেষ নজরদারিতে ট্রেন চালানো হচ্ছে। মেইন শাখায় ট্রেন ধীর গতিতে চলছে। এই লাইন দিয়ে বেশ কিছু গুরুত্ব পূর্ণ ট্রেন যাতায়াত করে। মেইন শাখায় কার্যত ট্রেন চলাচল বিপর্যস্ত। চরম দুর্ভোগে নিত্যযাত্রীরা।

১টা: প্রাথমিক অনুমান রেল লাইনে প্যানড্রোল ক্লিপ খোলা থাকার কারণেই লাইনচ্যুত হয়েছে রানাঘাট লোকাল। তবে, কেন খোলা ছিল প্যান্ড্রোল ক্লিপ? রক্ষণাবেক্ষণ অভাব নাকি অন্য কিছু , তা তদন্ত করে দেখছে রেল। আমাদের প্রতিনিধি অয়ন ঘোষালের রিপোর্ট।

১২টা: দমদমে ট্রেন লাইনচ্যুত হওয়ার জের। লোকাল ট্রেন চলাচল বিপর্যস্ত। বিভিন্ন জায়গায় আটকে দূরপাল্লার ট্রেন। আটকে সাঁইথিয়া, রামপুরহাট এক্সপ্রেস। আটকে রয়েছে শিয়ালদহ-রাজধানী এক্সপ্রেসও।

১১টা ২৩: জি আর এমের উপস্থিতিতে চলছে মেরামতি। আনা হয়েছে স্লিপার ও রেলওয়ে ট্র্যাক। ট্রেনটি লাইনে বসানোর কাজ চলছে। শিয়ালদহগামী ট্রেন চলাচল স্বাভাবিক। দমদম থেকে শিয়ালদহগামী ট্রেন ও ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে।

১১টা: ট্রেনের ৬টি কামরা লাইনচ্যুত হয়েছে। তবে কোনও হতাহতের খবর নেই। আপাতত ৩টি কামরা ঠিক হয়েছে। আরও ৩টির মেরামতির কাজ চলছে। এখন ট্রেন চলাচল প্রায় স্বাভাবিক। জানালেন পূর্বরেল সিপিআরও।

সকাল ১০টা: লোকাল ট্রেন চলাচল বিপর্যস্ত। দুরুপাল্লার ট্রেন চলাচলও ব্যহত। ডাউন লাইনে ট্রেন ধুকতে দেরি।

First Break: শিয়ালদহগামী রানাঘাট লোকাল লাইনচ্যুত হয়ে ট্রেন চলাচল ব্যাহত শিয়ালদহের উত্তর শাখায়। আজ ভোরে দমদম স্টেশন ছাড়ার পরে হঠাৎই লাইন থেকে ছিটকে যায় ট্রেনের ছটি কামরা। ঘটনায় কয়েকজন যাত্রী সামান্য আঘাত পেলেও বড় কোনও ক্ষয়ক্ষতি হয়নি। ট্রেনের কামরা লাইনচ্যুত হওয়ার ফলে পুরোপুরি বন্ধ ২ নম্বর ট্র্যাকে রেল চলাচল। ট্রেন চলাচল স্বাভাবিক করতে ইতিমধ্যেই ট্র্যাক পরিষ্কারের কাজ শুরু করেছে জিআরপি এবং আরপিএফ।



First Published: Saturday, February 1, 2014 - 12:14


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja