কলকাতার বুকেই ভুয়ো ডাক্তার তৈরির রমরমা কারবার

কলকাতার বুকেই ভুয়ো ডাক্তার তৈরির রমরমা কারবার। বেহালার বীরেন রায় রোডে অল্টারনেটিভ মেডিসিন কেন্দ্রের অফিসে হানা দিল CID। উদ্ধার জাল শংসাপত্র,নথিপত্র। ভুয়ো সংস্থার কর্ণধার তাপস বিশ্বাস পলাতক। তার খোঁজে তল্লাসি শুরু করেছে CID। কাইজার আলমকে দিয়ে শুরু। তার থেকে নরেন পাণ্ডে-অজয় তিওয়াড়ি। রাজ্যজুড়ে একের পর এক ভুয়ো ডাক্তারের পর্দাফাঁস। সেই তালিকায় নয়া সংযোজন তাপস বিশ্বাস। খাস কলকাতার বুকে বসেই ভুয়ো চিকিত্সক তৈরির রমরমা কারবার খুলে বসেছিলেন তাপস। পোশাকি নাম ইন্সটিটিউট অব হেলথ সায়েন্স, কাউন্সিল অব অলটারনেটিভ সিস্টেম অব মেডিসিন। এই বোর্ডের আড়ালে চলছিল ভুয়ো ডাক্তার তৈরির রমরমা কারবার। মূল কারিগর তাপস বিশ্বাস। শনিবার রাতে হানা দেয় CID। সিল করে দেওয়া হয় অফিস। 

Updated By: Jun 11, 2017, 09:04 PM IST
 কলকাতার বুকেই ভুয়ো ডাক্তার তৈরির রমরমা কারবার

ওয়েব ডেস্ক: কলকাতার বুকেই ভুয়ো ডাক্তার তৈরির রমরমা কারবার। বেহালার বীরেন রায় রোডে অল্টারনেটিভ মেডিসিন কেন্দ্রের অফিসে হানা দিল CID। উদ্ধার জাল শংসাপত্র,নথিপত্র। ভুয়ো সংস্থার কর্ণধার তাপস বিশ্বাস পলাতক। তার খোঁজে তল্লাসি শুরু করেছে CID। কাইজার আলমকে দিয়ে শুরু। তার থেকে নরেন পাণ্ডে-অজয় তিওয়াড়ি। রাজ্যজুড়ে একের পর এক ভুয়ো ডাক্তারের পর্দাফাঁস। সেই তালিকায় নয়া সংযোজন তাপস বিশ্বাস। খাস কলকাতার বুকে বসেই ভুয়ো চিকিত্সক তৈরির রমরমা কারবার খুলে বসেছিলেন তাপস। পোশাকি নাম ইন্সটিটিউট অব হেলথ সায়েন্স, কাউন্সিল অব অলটারনেটিভ সিস্টেম অব মেডিসিন। এই বোর্ডের আড়ালে চলছিল ভুয়ো ডাক্তার তৈরির রমরমা কারবার। মূল কারিগর তাপস বিশ্বাস। শনিবার রাতে হানা দেয় CID। সিল করে দেওয়া হয় অফিস। 

আরও পড়ুন পাহাড় থেকে ফিরে আসা পর্যটকদের ভিড় ধর্মতলায়

ন মাস আগে বাড়ির একতলার চারটি ঘর ভাড়া নেন তাপস। মালিককে বলেন, অল্টারনেটিভ মেডিসিন কোর্সের সার্টিফিকেট দেওয়ার কাজ হবে এখান থেকে।তারপর থেকে চলছিল কারবার।  ভুয়ো ডাক্তার নিয়ে CID নড়াচড়া শুরু করতেই  গা ঢাকা দেন তাপস বিশ্বাস। অফিসে তালা দেখে আমরা পৌছে গেছিলাম তাপস বিশ্বাসের বাড়ি। কিন্তু, মূর অ্যাভিনিউয়ের সেই বাড়িতেও তালা।প্রতিবেশীর সঙ্গে কথা বলতেই বেরিয়ে এল তাপ বিশ্বাসের কুর্কীতির কালো তালিকা।বোঝা গেল, এব্যবসা তাঁদের বহু পুরনো।অল্টারনেটিভ মেডিসিনের কারবার বিশ্বাস পরিবারের পৈতৃক।তাপস বিশ্বাসের বাবা প্রদীপ বিশ্বাসও ইন্সটিটিউট চালাতেন।৪-৫ বছর আগে রিজেন্ট পার্ক থানার পুলিস তাঁকে গ্রেফতারও করে।তাপসবাবুর ভাইয়েরও কোচবিহারে অল্টারনেটিভ মেডিসিনের স্কুল আছে।ভাইয়ের মৃত্যুর পর কোচবিহারের ইন্সটিটিউটও দেখভাল করতেন তাপস বিশ্বাস।মাঝেমধ্যেই তাপস বিশ্বাসের ফ্ল্যাটে পুলিসের যাতায়াত ছিল।বেহালা ছাড়াও মৌলালি ও গড়িয়াতেও তাপস বিশ্বাসের ইন্সটিটিউট রয়েছে।

আরও পড়ুন  নারদ কাণ্ডে সিবিআই দফতরে আজই হাজিরা দিতে চলেছেন ইকবাল আহমেদ

.