East West Metro: ১৫ মার্চ চূড়ান্ত পরিদর্শন, কবে চালু শিয়ালদহ থেকে Sector 5 মেট্রো?

ট্রায়াল রান শেষ।

Updated By: Feb 18, 2022, 11:49 PM IST
East West Metro: ১৫ মার্চ চূড়ান্ত পরিদর্শন, কবে চালু শিয়ালদহ থেকে Sector 5 মেট্রো?

নিজস্ব প্রতিবেদন: ট্রায়াল রান শেষ। আগামি ১৫ মার্চ শিয়ালদহ থেকে সেক্টর ৫ পর্যন্ত মেট্রোপথ পরিদর্শন করবেন রেলওয়ে সেফটি কমিশনার। ছাড়পত্র পেলেই চালু হয়ে যাবে পরিষেবা।

কলকাতায় ধাপে ধাপে এগোচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রো (East West Metro)। প্রকল্পের কাজ চলছে জোরকদমে। গত বছরের জুলাই মাসে সল্টলেক সেক্টর ৫ থেকে শিয়ালদহ পর্যন্ত পরীক্ষামূলকভাবে ছুটেছিল মেট্রো। সওয়ার হয়েছিলেন খোদ রেলের জিএম। খবর ছিল, আপাতত তিন মাস ট্রায়াল চলবে। তারপর রেলওয়ে সেফটি কমিশনের ছাড়পত্র পেলেই চালু হয়ে যাবে হয়ে যাবে পরিষেবা। শেষপর্যন্ত আগামী ১৫ মার্চ চূড়ান্ত পরিদর্শনের বিজ্ঞপ্তি জারি করা হল। 

আরও পড়ুন: School Fee: আগের মতোই ১০০ শতাংশ ফি বেসরকারি স্কুলে, নির্দেশ হাইকোর্টের

এদিকে কলকাতায় ইস্ট-ওয়েস্ট মেট্রোপথের একাংশে কিন্তু ইতিমধ্যেই পরিষেবা চালু হয়ে দিয়েছে। সল্টলক সেক্টর ৫ থেকে ফুলবাগান পর্যন্ত মেট্রো চলছে। এই রুটেরই পরবর্তী তথা অষ্টম স্টেশন শিয়ালদহ। এই স্টেশনটি জুড়ে গেলে ইস্ট-ওয়েস্ট মেট্রোর গুরুত্ব আরও বাড়বে। তখন পূর্ব রেলের র শিয়ালদহ উত্তর ও দক্ষিণ শাখার যাত্রীরাও সল্টলেকে বিভিন্ন প্রান্তে পৌঁছে যাবেন সহজেই। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.