অভিনন্দন যাত্রায় ছাত্রীকে হেনস্থা, দিলীপ ঘোষের বিরুদ্ধে দায়ের এফআইআর

বিজেপি রাজ্য সভাপতি বলেন, "চোদ্দ পুরুষের ভাগ্য ভালো, অন্য কিছু করেনি।"

Reported By: বিক্রম দাস | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Jan 31, 2020, 01:58 PM IST
অভিনন্দন যাত্রায় ছাত্রীকে হেনস্থা, দিলীপ ঘোষের বিরুদ্ধে দায়ের এফআইআর

নিজস্ব প্রতিবেদন : বিজেপি অভিনন্দন যাত্রায় ছাত্রীকে হেনস্থার ঘটনায় দিলীপ ঘোষের (Dilip Ghosh) বিরুদ্ধে দায়ের হল FIR। এদিন পাটুলি থানায় অভিযোগ দায়ের করেন প্রতিবাদী ছাত্রী সুদেষ্ণা দত্তগুপ্ত। দিলীপ ঘোষের বিরুদ্ধে অশ্লীল মন্তব্যের অভিযোগ করেছেন ওই ছাত্রী।

প্রসঙ্গত, পাটুলির মোড় থেকে বৃহস্পতিবার অভিনন্দন যাত্রার আয়োজন করেছিল বিজেপির একটি শ্রমিক সংগঠন। সেখানে হাজির হয়েছিল দিলীপ ঘোষ। তবে মিছিলের অনুমতি ছিল না। ব্যারিকেড দিয়ে রেখেছিল পুলিস। পাটুলিতে মিছিলের শুরুতেই 'NO NRC, NO CAA' লেখা পোস্টার নিয়ে একাই দাঁড়িয়েছিলেন সংস্কৃত কলেজের ছাত্রী সুদেষ্ণা দত্তগুপ্ত। দিলীপ ঘোষ দেখেও এড়িয়ে যান। কিন্তু ছাত্রীর উপরে চড়াও হন বিজেপি সমর্থকরা। অভিযোগ, গেরুয়াবাহিনী অকথ্য গালিগালাজ করতে থাকে। কেড়ে নেওয়া হয় পোস্টার। ছাত্রীর উদ্দেশে অশ্লীল শব্দও ব্যবহার করা হয়। তাঁকে হেনস্থা করার অভিযোগ ওঠে। মারমুখী বিজেপি সমর্থকদের মাঝখান থেকে ওই ছাত্রীকে উদ্ধার করেন সাংবাদিকরা।

পাটুলিতে সিএএ-র সমর্থনে বিজেপির অভিনন্দন যাত্রায় প্রতিবাদী ছাত্রীকে হেনস্থার ঘটনায় পরে বইমেলায় প্রতিক্রিয়া দেন দিলীপ ঘোষ। সেখানে বিজেপি রাজ্য সভাপতি বলেন,''ওরা আমাদের মিছিলের কাছে এসেছিল। প্ল্যাকার্ড কেড়ে নিয়ে ছেড়ে দিয়েছি। চোদ্দ পুরুষের ভাগ্য ভালো অন্য কিছু করেনি। অনেক সার্কাস বাগান পড়ে আছে। আমাদের কর্মীদের সামনে আসেন কেন? খবর হওয়ার জন্য না শহিদ হওয়ার জন্য? দুর্ভাগ্যজনক, এটা আর করবেন না। অনেক সহ্য করেছি এই ছেলেখেলাটা আর সহ্য করব না।"

আরও পড়ুন, আমাদের লাগবে না, পিকের বুদ্ধিতে যে চলেছে, সে-ই ডুবেছে : বিজেপি

আরও পড়ুন, 'এটা করতে পারেন না রাজ্যপাল', চূড়ান্ত ক্ষুব্ধ রাজ্যের পুলিস মহল, আগুনে ঘি সায়ন্তনের মন্তব্য

দিলীপ ঘোষের এই মন্তব্যের পরই সমালোচনার ঝড় ওঠে। তীব্র ধিক্কার জানায় সব মহল। 'অন্যকিছু' মানে কী বলতে চাইছেন দিলীপ ঘোষ? পাল্টা বিজেপি রাজ্য সভাপতিকে প্রশ্ন ছুঁড়ে দেয় CPIM-SFI নেতৃত্ব। অন্যদিকে, কালকের ঘটনা প্রসঙ্গে প্রতিবাদী ছাত্রী সুদেষ্ণা দত্তগুপ্তের সাফ বক্তব্য, ''কোনও রাজনৈতিক দলের সঙ্গে আমার যোগ নেই। অসমে NRC-র প্রভাব দেখে বিরোধিতার জন্য এসেছিলাম।''

.