Jadavpur University: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে আগুন! স্থগিত হয়ে গেল পরীক্ষা

এসি মেশিন চালু করতেই আগুন! ধোঁয়ায় ভরে গেল এডুকেশন ডিপার্টমেন্টের দোতলার ঘর। দমকলকর্মীরা অবশ্য দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। হতাহতের কোনও খবর নেই।

Updated By: Jul 31, 2023, 08:42 PM IST
Jadavpur University: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে আগুন! স্থগিত হয়ে গেল পরীক্ষা

রণয় তেয়ারি ও দেবব্রত ঘোষ: ক্লাসরুমে তখন বসেছিলেন বেশ কয়েকজন পড়ুয়া। আচমকাই আগুন লাগল যাদবপুর বিশ্ববিদ্যালয়ে! তারপর? আতঙ্কে স্থগিত হয়ে গেল পরীক্ষা। দমকলকর্মীরা অবশ্য দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। হতাহতের কোনও খবর নেই।

আরও পড়ুন: Bus Fare: বাড়ছে বাসের ভাড়া? নবান্নে জমা পড়ল রিপোর্ট!

দমকল সূত্রের খবর, ঘড়িতে ১২টা। এদিন দুপুরে আগুন লেগে যায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এডুকেশন ডিপার্টমেন্টের দোতলায়, ৩০৩ নম্বর রুমে। কীভাবে? শর্ট সার্কিট হয়ে যায় এসি মেশিনে। কালো ধোঁয়ায় ভরে যায় ঘরটি!

এদিকে ১টা থেকে ক্লাস শুরু হওয়ার কথা ছিল। যখন আগুন লাগে, তখন ওই রুমেই বসেছিলেন বেশ কয়েকজন। ফলে তুমুল আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ছুটে আসেন অধ্যাপক ও শিক্ষাকর্মীরা। খবর দেওয়া হয় দমকলে। পরীক্ষা চলছিল এডুকেশন ডিপার্টমেন্টের  তিনতলায়। স্থগিত করে দেওয়া হয় সেই পরীক্ষা। ২ অগস্ট ফের পরীক্ষা নেওয়া হবে বলে জানা গিয়েছে। 

আরও পড়ুন: Buddhadeb Bhattacharya Hospitalised: অসুস্থ বুদ্ধকে ঘিরে তুলকালাম, কুণালের 'মহাপুরুষ' মন্তব্যে উঠল রুচির প্রশ্ন

এদিকে অগ্নিকাণ্ডের পর সোমবার থেকে ফের খুলছে হাওড়ার মঙ্গলাহাট। ২০ জুলাই আগুন লেগেছিল মঙ্গলাহাটে। ভষ্মীভূত হয়ে গিয়েছিল প্রায় হাজার তিনেক দোকান। এদিন ঘটনাস্থল পরিদর্শন করেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি জানান, সামনের সোমবার থেকেই ধাপে ধাপে খুলবে মঙ্গলাহাট। তাঁর আশ্বাস, 'হাটের মালিক যদি নতুন ভবন তৈরি করে না দেন,  তাহলে রাজ্য সরকার জমি অধিগ্রহণ করে ভবন তৈরি করে দেবে'। খুশি ব্যবসায়ীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.