Bus Fare: বাড়ছে বাসের ভাড়া? নবান্নে জমা পড়ল রিপোর্ট!

শেষ বাস ভাড়া বাড়ানো হয়েছিল ২০১৮-র ১৮ জুন। সেই থেকে একই ভাড়া চলছে।

Updated By: Jul 31, 2023, 03:56 PM IST
Bus Fare: বাড়ছে বাসের ভাড়া? নবান্নে জমা পড়ল রিপোর্ট!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অনেকদিন ধরেই দাবি উঠছে বাস ভাড়া বাড়াতে হবে। বাসের ভাড়া বাড়ানোর জন্য অনেকদিন ধরেই দাবি জানিয়ে আসছেন বেসরকারি বাস মালিকরা। কিন্তু বাসের ভাড়া বাড়ালে রাজ্যের মানুষের উপর খরচের বোঝা চাপবে। সেই কারণেই ভাড়া বাড়তে চায় না রাজ্য সরকার। এদিকে ভাড়া না বাড়ালে বাস বন্ধের হুঁশিয়ারি দিয়েছেন বেসরকারি বাস মালিকরা। এই পরিস্থিতিতে এবার বাসের বাড়ানোর জন্য রাজ্য সরকারকে সুপারিস করেছে বিধানসভার এস্টিমেট কমিটি। 

বিধানসভার এস্টিমেট কমিটি একটি রিপোর্ট পেশ করেছে বিধানসভায়। যে রিপোর্টে উল্লেখ করা হয়েছে, ডিজেলের মূল্যবৃদ্ধির কারণে সরকারি ও বেসরকারি, সব ধরনের বাসের ভাড়া বৃদ্ধি করা-ই জরুরি হয়ে পড়েছে। জানা গিয়েছে, এস্টিমেট কমিটির এই রিপোর্ট নবান্নেও পাঠানো হচ্ছে । প্রসঙ্গত, শেষ বাস ভাড়া বাড়ানো হয়েছিল ২০১৮-র ১৮ জুন। সেই থেকে একই ভাড়া চলছে। এদিকে এরমধ্যে পেট্রোল-ডিজেলের দাম বেড়েছে প্রচুর। তাই দীর্ঘদিন ধরেই উঠছে বাস ভাড়া বাড়ানোর দাবি। যদিও এর আগের বার ভাড়া বাড়ানোর বিষয়ে অনুমতি দেননি রাজ্যের পরিবহনমন্ত্রী স্নেহাশিষ চক্রবর্তী। 

এবার দেখার এস্টিমেট কমিটির রিপোর্টের ভিত্তিতে সরকার কী সিদ্ধান্ত নেয়? তৃণমূলের ১৬ জন এবং বিজেপির ৪ জন বিধায়ককে নিয়ে গঠিত এই বিধানসভার এস্টিমেট কমিটি। তৃণমূল কংগ্রেসের বিধায়ক সুদীপ্ত রায় এই এস্টিমেট কমিটির চেয়ারম্যান। রিপোর্টে মোট ১৫ দফা সুপারিশ করেছে এস্টিমেট কমিটি। যার মধ্যে একটি ভাড়া বৃদ্ধির সুপারিশ।

আরও পড়ুন, Buddhadeb Bhattacharya Hospitalised: অসুস্থ বুদ্ধকে ঘিরে তুলকালাম, কুণালের 'মহাপুরুষ' মন্তব্যে উঠল রুচির প্রশ্ন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.