TMC-BJP: শোভনদেবের পা ছুঁলেন বিজেপি বিধায়ক, শাসক-বিরোধী করমর্দন, বিধানসভায় সৌজন্যের নজির

শুক্রবার অসীম সরকারের সঙ্গে কথা বলেন কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। তাঁদের মধ্যে কিছুক্ষণ বাক্যালাপ হয়। এরপর অসীম সরকারকে শোভনদেববাবুর পায়ে হাত দিয়ে প্রণাম করতে দেখা যায়।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Jun 17, 2022, 05:31 PM IST
TMC-BJP: শোভনদেবের পা ছুঁলেন বিজেপি বিধায়ক, শাসক-বিরোধী করমর্দন, বিধানসভায় সৌজন্যের নজির

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: রাজ্য বিধানসভায় সৌজন্যের রাজনীতি। পরস্পরের প্রতি শ্রদ্ধাশীল শাসক-বিরোধী উভয় শিবির। বিজেপির মনোজ টিগ্গা, মিহির গোস্বামীদের সঙ্গে করমর্দন করলেন ফিরহাদ হাকিম, নির্মল ঘোষরা। বর্ষিয়ান শোভনদেবের আশীর্বাদ নিলেন অসীম সরকার।   

গত অধিবেশনে সাসপেন্ড হওয়ার পর, বৃহস্পতিবার বিজেপির সাত বিধায়কের উপর থেকে সাসপেনশন উঠে গিয়েছে। শুক্রবার ফের বিধানসভার অধিবেশনে যোগ দেন বিজেপির চিফ হুইপ বা মুখ্য সচেতক মনোজ টিগ্গা এবং বিধায়ক মিহির গোস্বামীরা। জানা গিয়েছে, এ দিন তাঁদের দেখা মাত্রই এগিয়ে যান তৃণমূলের চিফ হুইপ নির্মল ঘোষ। মনোজ, মিহিরের সঙ্গে করমর্দন করেন তিনি। তাঁদের সঙ্গে সৌজন্য বিনিময় করেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। এই সৌজন্যের রাজনীতির ব্যাখ্যা দিতে গিয়ে নির্মল ঘোষ এবং মনোজ টিগ্গা দু'জনেই জানান, রাজনীতি বিধানসভার বাইরে। বরং মিলে মিশে হাউজ চালাতে তাঁরা বদ্ধপরিকর।

শুক্রবার কৃষি দফতরের আচার্য সংক্রান্ত বিল নিয়ে বলতে ওঠেন বিজেপি বিধায়ক অসীম সরকার। বিল পাশের পর অসীম সরকারের সঙ্গে কথা বলেন কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। তাঁদের মধ্যে কিছুক্ষণ বাক্যালাপ হয়। এরপর অসীম সরকারকে শোভনদেববাবুর পায়ে হাত দিয়ে প্রণাম করতে দেখা যায়। বর্ষিয়ান বিধায়কের আশীর্বাদ নেন তিনি।

এই বিষয়ে হরিণঘাটার বিধায়ক বলেন, "যাঁরা শান্ত-সুষ্ঠু ভাবে বিধানসভাকে পরিচালনা করতে সাহায্য করেন, তাঁদের প্রত্যেকের পায়ে হাত দিয়ে আমি প্রণাম করতে পারি। তিনি যে দলরেই হন।" এখানেই শেষ নয়, নৈহাটির পার্থ ভৌমিকের অনুরোধে গানও করেন অসীমবাবু। নূপুর শর্মার মন্তব্যকে ঘিরে যখন অশান্ত দেশ, তখন সাম্প্রদায়িক সম্প্রীতির গান শোনান বিজেপি বিধায়ক। 

তৃতীয় তৃণমূল সরকার গঠনের পর, শাসক-বিরোধী দ্বন্দ্বে বারবার উত্তপ্ত হয়েছে রাজ্য বিধানসভা। কিন্তু শুক্রবার সেখানে যে সৌজন্যের রাজনীতি দেখা গেল, তা এ যাবৎকালে নজিরবিহীন বলেই মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন: WBJEE Result 2022: জয়েন্টের মেধাতালিকায় CBSE-র জয়জয়কার, ৩ জন ISC-র, মাত্র ২ বাংলা বোর্ডের

আরও পড়ুন: 'অভুক্ত, বিধ্বস্ত শরীর', অবশেষে খোঁজ মিলল প্রেসিডেন্সির নিখোঁজ পড়ুয়ার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.