সোমবার থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা, বদলাচ্ছে শেষ মেট্রোর সময়ও

অফিস টাইমে মেট্রো চলবে ৪ মিনিটের ব্যবধানে।

Updated By: Jul 3, 2021, 08:59 PM IST
 সোমবার থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা, বদলাচ্ছে শেষ মেট্রোর সময়ও

নিজস্ব প্রতিবেদন: কলকাতার মেট্রো পরিষেবায় আসছে বদল। বাড়তে চলেছে মেট্রো-সংখ্যা। অফিস টাইমে মেট্রো চলবে ৪ মিনিটের ব্যবধানে। এমনটাই জানা যাচ্ছে মেট্রো রেলের সূত্রে। 

জানা গিয়েছে, সাধারণ জনগণের ক্ষেত্রে এখনও ছাড় নেই। তবে বিশেষ পরিষেবার সঙ্গে যুক্তদের জন্য মেট্রোর সংখ্যা কিছুটা বাড়ছে। আগামী সোমবার থেকে ৬২ থেকে বাড়িয়ে দৈনিক মেট্রো চলাচলের সংখ্যা ৯০ করা হচ্ছে বলে খবর। ফলে, সকালে ও বিকেলে অফিস টাইমে এখন থেকে ৪৫ জোড়া মেট্রো চলবে। কমানো হয়েছে দুই মেট্রোর মাঝের ব্যবধানও। এবং বাড়ানো হয়েছে শেষ মেট্রো ছাড়ার সময়সীমা।

আরও পড়ুন: সূচনার ১৫ দিনের মধ্যে ৬২ লক্ষ চাষিকে অনুদান,'কৃষক প্রকল্পে' মোদীকে টেক্কা মমতার

তবে মেট্রো পরিষেবা (Metro Service) শুরুর সময়ের ক্ষেত্রে কোনও বদল আসেনি। দমদম ও কবি সুভাষ থেকে সকাল সাড়ে ৮ টাতেই প্রথম মেট্রো ছাড়বে। চলবে বেলা সাড়ে ১১টা পর্যন্ত। দ্বিতীয় পর্যায়ের পরিষেবা শুরু হবে বিকেল ৩টে ৪৫ মিনিট থেকে। চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। দু'বেলাই অফিস টাইমে মেট্রো চলবে ৪ মিনিটের ব্যবধানে। এমনই জানাচ্ছে মেট্রো সূত্র। যদিও রবিবার কোনও পরিষেবা মিলবে না।

রাজ্য জুড়ে সার্বিক বিধিনিষেধের মেয়াদ ১৫ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তবে পরিবহণের ক্ষেত্রে রাশ আলগা করা হয়েছে। এবং তারই অংশ হল এই মেট্রো পরিষেবার বদল। তবে তা নির্দিষ্ট কয়েকটি পেশার সঙ্গে যুক্তদের জন্যই। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরাই এখন মেট্রো ব্যবহার করতে পারছেন।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: যুগ্ম কমিশনার পরিচয়ে Covishield চেয়ে কি স্বাস্থ্য দফতরকে চিঠি দিয়েছিল দেবাঞ্জন?

.