Kolkata Metro Good News: এবার সকলের জন্য শুরু মেট্রো পরিষেবা, বাড়ল ট্রেনের সংখ্যাও

কমছে দুটি ট্রেনের মধ্যেকার সময়ের ফারাক

Updated By: Nov 11, 2021, 02:58 PM IST
Kolkata Metro Good News: এবার সকলের জন্য শুরু মেট্রো পরিষেবা, বাড়ল ট্রেনের সংখ্যাও

নিজস্ব প্রতিবেদন: মেট্রো (Kolkata Metro) যাত্রীদের জন্য খুশির খবর। এবার সপ্তাহান্তে আর বাধা থাকছে না। কেবল অত্যাবশ্যকীয় পণ্য নয়, শনিবার করে সকল যাত্রীর জন্যই খুলবে মেট্রোর (Kolkata Metro) দরজা। একই সঙ্গে ট্রেনের সংখ্যাও বাড়াল মেট্রো রেলে কর্তৃপক্ষ (Kolkata Metro)। কমছে দুটি ট্রেনের মধ্যেকার সময়ের ফারাকও।

জানা গিয়েছে, এবার আরও সকাল থেকে মেট্রো (Kolkata Metro) পরিষেবা পাবেন যাত্রীরা। সাড়ে সাতটার বদলে সকাল ৭ থেকে শুরু হবে পরিষেবা। শেষ হবে রাত সাড়ে ১০টায়। বাড়ান হয়েছে ৬টি ট্রেনের সংখ্য়া। ২৬৬টার বদলে এবার থেকে চলবে ২৭২টি (১৩৬ আপ এবং ১৩৬ ডাউন) ট্রেন। কবি সুভাষ মেট্রো স্টেশন থেকে দক্ষিণেশ্বরের মধ্যে চলবে ১৭৩টি (৮৬ আপ এবং ৮৭ ডাউন) ট্রেন। আগে যেখানে দুটো ট্রেনের মধ্যে সময়ের ফারাক ছিল ৭ মিনিট। ব্যস্ত সময়ে এখন তা কমিয়ে ৫ মিনিট করা হল।

আরও পড়ুন: কবে থেকে খুলবে স্কুল? রাজ্যকে স্বস্তি দিয়ে স্পষ্ট জানাল হাইকোর্ট

আরও পড়ুন: বুথ স্তরের কর্মীরাই লড়াই করে জেতাবে, ইকো পার্কে বললেন Dilip

নয়া বিজ্ঞপ্তিতে কলকাতা মেট্রো রেলে কর্তৃপক্ষ (Kolkata Metro) জানিয়েছে, দমদম থেকে দক্ষিণেশ্বর এবং কবি সুভাষের উদ্দেশ্যে প্রথম মেট্রো (Kolkata Metro) ছাড়বে সকাল ৭টায়। অন্যদিকে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর এবং দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের উদ্দেশ্যে প্রথম মেট্রো (Kolkata Metro) ছাড়বে সকাল ৭টায়। দক্ষিণেশ্বর এবং দমদম থেকে কবি সুভাষের উদ্দেশ্যে শেষ মেট্রো (Kolkata Metro) ছাড়বে যথাক্রমে রাত ৯টা ১৮ মিনিট এবং সাড়ে ৯টায়। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের উদ্দেশ্যে শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ৯টায়। শনিবার ২১৪ টার বদলে এবার থেকে ২২০টা ট্রেন চালাবে মেট্রো রেলে কর্তৃপক্ষ (Kolkata Metro)। 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.