ছাত্রীর বাবা উপাচার্যকে মেয়ের নিগ্রহের অভিযোগ করেছিলেন, জাবাব এসেছিল দু'দিন বাদে আসুন

যাদবপুরে ছাত্রী নিগ্রহের ঘটনায় নয়া মোড়। ঘটনা ধামাচাপা দেওয়ার অভিযোগ উঠল  যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধেই।  আজ এই ঘটনায় তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ  চট্টোপাধ্যায়।  উপাচার্য গোটা ঘটনা জানার পরেও  তদন্ত কমিটি গঠনে শিক্ষামন্ত্রীর নির্দেশের অপেক্ষায় থাকল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ  তা নিয়ে তৈরি হয়েছে বিতর্ক।

Updated By: Sep 3, 2014, 05:57 PM IST
ছাত্রীর বাবা উপাচার্যকে মেয়ের নিগ্রহের অভিযোগ করেছিলেন, জাবাব এসেছিল দু'দিন বাদে আসুন

কলকাতা: যাদবপুরে ছাত্রী নিগ্রহের ঘটনায় নয়া মোড়। ঘটনা ধামাচাপা দেওয়ার অভিযোগ উঠল  যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধেই।  আজ এই ঘটনায় তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ  চট্টোপাধ্যায়।  উপাচার্য গোটা ঘটনা জানার পরেও  তদন্ত কমিটি গঠনে শিক্ষামন্ত্রীর নির্দেশের অপেক্ষায় থাকল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ  তা নিয়ে তৈরি হয়েছে বিতর্ক।

বিশ্বভারতীর পর এবার যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছাত্রী নিগ্রহের ঘটনা ধামাচাপা দেওয়ার অভিযোগে কাঠগড়ায় খোদ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। বুধবার গোটা ঘটনা খতিয়ে দেখে তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আর এরপরেই প্রশ্নের মুখে বিশ্ববিদ্যালয়ের ভূমিকা নিয়ে। ২৮তারিখ ছাত্রী নিগ্রহের ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে গোটা ঘটনা জানিয়ে অভিযোগও জানান ছাত্রী। প্রশ্ন উঠেছে, ছাত্রীর থেকে অভিযোগ পাওয়ার পরেও কেন এনিয়ে দ্রুত কোনো তদন্ত কমিটি তৈরি করল না বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ?  ছাত্রীর বাবা জানিয়েছেন, ঘটনার পরেই তিনি উপাচার্যের সঙ্গে দেখা করেন। তাঁকে এনিয়ে দুদিন বাদে দেখা করতে বলেন উপাচার্য।

তদন্ত কমিটি গঠনে বিলম্ব নিয়ে প্রশ্নের মুখে বিশ্ববিদ্যালয়ের ভূমিকা।  তদন্ত কমিটি গঠনে কেন এই বিলম্ব তা নিয়েও তৈরি হয়েছে ধোঁয়াশা।   গোটা ঘটনাই ধামাচাপা দেওয়ার  উদ্দেশ্যেই  কী বিশ্ববিদ্যালয়ের এই ধীরে চলো নীতি? এই প্রশ্নই উঠে আসছে বিভিন্ন মহলে।

 

.